vএই বিশেষ উপাদানের সাহায্যে সপ্তাহখানেকের মধ্যে দূর করুন ব্রণ, জেনে নিন কীভাবে

 




ODD বাংলা ডেস্ক: ত্বকের যত্নে ঘরোয়া টোটকার ওপর ভরসা করেন অনেকেই। কেউ ত্বক পরিষ্কার করতে লাগান বেসন। তেমনই কেউ ত্বকে জেল্লা আনতে ব্যবহার করেন পাতিলেবুর রস। আবার ত্বক নরম করতে অনেকেই ভরসা করে থাকেন দইয়ের ওপর। এই সবের সঙ্গে ব্রণর সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকের। ত্বকের ব্রণ দূর করতে অনেকেই নানা টোটকা মেনে চলেন। কেউ ঘরোয়া টোটকা ওপর ভরসা করেন তো কেউ বাজার চলতি পণ্য বেছে নেন। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। এবার ব্রণ দূর করতে ভরসা রাখুন অ্যালোভেরা জেলের ওপর। এই কয় উপায় ব্যবহার করুন অ্যালোভেরা জেল। সপ্তাহ খানেরে দূর হবে ব্রণ।


একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার তা থেকে জেল বের করে নিন। এই জেল ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। পুরো মুখেই লাগালে মিলবে উপকার। ব্রণ দূর করতে বেশ উপকারী অ্যালোভেরা জেল। সপ্তাহে ৩ দিন পালন করুন এই টোটকা।


অ্যালোভেরার সঙ্গে হলুদ মিশিয়ে বানান ব্রণর প্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার তা থেকে জেল বের করে নিন। অন্য দিকে হলুদের টুকরো বেটে নিন। এবার অ্যালোভেরার সঙ্গে হলুদ মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন পালন করুন এই টোটকা।


মধু ও অ্যালোভেরা মিশিয়ে প্যাক বানান। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার তা থেকে জেল বের করে নিন। তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ব্রণর ওপর লাগান। ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। প্রতিদিন এই প্যাক লাগাতে পারেন। এতে মিলবে উপকার।


নিম ও অ্যালোভেরা দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার তা থেকে জেল বের করে নিন। অন্য দিকে নিমপাতা বেটে নিন। অ্যালোভেরা ও নিমপাতা বাটা ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানান। মিশ্রণটি ব্রণর ওপর লাগান। ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ৩ দিন পালন করুন এই টোটকা। ত্বকের জন্য বেশ উপকারী এই সকল প্যাক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.