ত্বকের যত্নে ব্যবহার করুন বেন্টোনাইট ক্লে, জেনে নিন কীভাবে বানাবেন প্যাক

 


ODD বাংলা ডেস্ক: ত্বক নিয়ে নানান সমস্যা চলতেই থাকে। বিশেষ করে শীতের মরশুমে দেখা দেয় একাধিক জটিলতা। কখনও ত্বকের শুষ্ক ভাব, কখনও চুলকানির সমস্যা তো কখনও দেখা দেয় অন্য কিছু। এবার ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন বেন্টোনাইট ক্লে। এই বিশেষ উপাদান দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। দেখে নিন কীভাবে বানাবেন বেন্টোনাইট ক্লে-র ফেসপ্যাক।


ত্বক উজ্জ্বল করতে- উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। কিন্তু, ত্বক উজ্জ্বল করা সহজ কথা নয়। ত্বকে জেল্লা আনতে একটি পাত্রে ১ টেবিল চামচ বেন্টোনাইট ক্লে নিন। এবার তাতে মেশান ২ থেকে ৩ ফোঁটা এসেন্সিয়াল অয়েল। এবার মেশাতে পারেন পরিমাণ মতো জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা।


ব্ল্যাকহেডস দূর করতে বেন্টোনাইট ক্লে ব্যবহার করতে পারেন। বেন্টোনাইট ক্লে ও জোজোবা অয়েল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ বেন্টোনাইট ক্লে নিন। এবার তাতে মেশান ২ থেকে ৩ ফোঁটা জোজোবা অয়েল। এবার মেশাতে পারেন পরিমাণ মতো জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ব্ল্যাকহেডসের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে সমস্যা।


আন্ডার আর্মের দাগ দূর করতে বেন্টোনাইট ক্লে বেশ উপকারী। একটি পাত্রে পরিমাণ মতো বেন্টোনাইট ক্লে নিন। তাতে মেশান অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা বগলে দাগের ওপর লাগান। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। এতে দূর হবে আন্ডার আর্মের দাগ। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।


ব্রণ দূর করতে ব্যবহার করতে পারেন বেন্টোনাইট ক্লে। একটি পাত্রে ১ টেবিল চামচ বেন্টোনাইট ক্লে নিন। তাতে মেশান ২ থেক ৩ ফোঁটা টি ট্রি অয়েল। এবার মেশান পরিমাণ মতো জল। ভালো করে মিষিয়ে নিন। প্যাক তৈরি করুন। মিশ্রণটি মুখে লাগান ২০ মিনিট পর ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। ত্বকের জন্য বেশ উপকারী বেন্টোনাইট ক্লে-র তৈরী ফেসপ্যাক।


পায়ের যত্নেও ব্যবহার করতে পারেন বেন্টোনাইট ক্লে। একটি পাত্রে হাফ কাপ বেন্টোনাইট ক্লে নিন। তাতে মেশান ১ কাপ ইপসম নুন। এবার মেশান কয়েক ফোঁটা এসেন্সিাল অয়েল। জল দিয়ে প্যাক বানান। মিশ্রণটি পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.