ত্বকের কালো দাগ দূর হবে ময়দার গুণে, রইল ময়দার তৈরি কয়টি বিশেষ প্যাকে হদিশ

 


ODD বাংলা ডেস্ক: ত্বক নিয়ে সারা সময় চলতে থাকে সমস্যা। কালো ছোপ, রুক্ষ্ম ভাব, ট্যান, ব্রণ, ফুসকুড়ি থেকে চুলকানির মতো সমস্যা। ত্বকের এই সকল সমস্যার প্রধান কারণ হল রোমকূপে জমে থাকা নোংরা। রোমকূপে জমে থাকা নোংরা থেকে দেখা দেয় ত্বকের যাবতীয় সমস্যা। এবার ত্বকের সমস্যা দূর করতে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। ত্বকের সমস্যা সমাধানে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। এবার ত্বকের সমস্যা সমাধানে ময়দার ওপর ভরসা করুন। আজ রইল ময়দার কয়টি প্যাকের হদিশ। এই প্যাক ব্যবহারে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা।


ময়দা, দুধ, গোলাপ জল ও মধু দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতো ময়দা নিন। তাতে মেশান পরিমাণ মতো দুধ। মেশান গোলাপ জল ও পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। ত্বকের জন্য বেশ উপকারী ময়দা, দুধ, গোলাপ জল ও মধু দিয়ে তৈরি এই ফেসপ্যাক। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন ময়দা, দুধ, গোলাপ জল ও মধু দিয়ে তৈরি ফেসপ্যাক। এতে ত্বকে আসবে জেল্লা। এই প্যাকে গুণে রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে। তেমনই এতে থাকা গোলাপ জল ও মধুর গুণে ত্বক হবে নরম।


ময়দা ও চন্দনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। একটি পাত্রে পরিমাণ মতো ময়দা নিন। তাতে মেশান পরিমাণ মতো চন্দন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। প্রাকৃতিক ব্লিচের কাজ করে এই প্যাক। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন ময়দা ও চন্দনের ফেসপ্যাক। এই প্যাকে গুণে রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে। তেমনই এতে থাকা চন্দন ত্বকে আনবে জেল্লা। ত্বকের জন্য বেশ উপকারী ময়দা ও চন্দনের ফেসপ্যাক। ত্বকের কালো দাগ দূর হবে ময়দার গুণে। যারা ত্বকে কালো ছোপ, রুক্ষ্ম ভাব ও ব্রণর সমস্যায় যারা ভুগছেন তারা ব্যবহার করতে পারেন ময়দার ফেসপ্যাক। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। তাই দেরি না করে বানিয়ে ফেলুন এই দুই প্যাকের মধ্যে একটি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.