ত্বকের যত্নে ব্যবহার করুন সবুজ টমেটো, জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক

 


ODD বাংলা ডেস্ক: উজ্জ্বল ত্বক সকলের কাম্য। ত্বক উজ্জ্বল করতে অনেকে মেনে চলেন ঘরোয় টোটকা তো কেউ বাজার চলতি পণ্যের ওপর ভরসা করেন। তেমই কেউ নিয়ম করে পার্লার ট্রিটমেন্ট করে থাকে। এবার ত্বকের যত্নে পুরোপুরি ঘরোয়া টোটকার ওপর ভরসা করুন। এবার ব্যবহার করুন সবুজ টমোটো। ত্বকের যত্নে টমেটোর ব্যবহার বহু যুগ ধরে চলে আসছে। এবার লাল টমেটোর বদলে ব্যবহার করুন সবুজ টমেটো। এতে আছে ভিটামিন সি। যা ত্বকের জন্য বেশ উপযুক্ত। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন সবুজ টমেটো।


সবুজ টমেটো কেটে জেল বের করে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। অন্তত ২০ মিনিট রাখুন। এতে দ্রুত মিলবে উপকার।


টমেটো আর মধু দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। প্রথমে সবুজ টমেটো কেটে ব্লেন্ড করে নিন। এবার সেই পেস্টের সঙ্গে মেশান মধু। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন পর্যন্ত ব্যবহার করুন এই প্যাক।


সবুজ টমেটো ও পাতিলেবুর রস দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। প্রথমে সবুজ টমেটো কেটে ব্লেন্ড করে নিন। এবার সেই পেস্টের সঙ্গে মেশান পাতিলেবুর। মিশ্রণ মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন ব্যবহার করলে ত্বক হবে উজ্জ্বল। দূর হবে যাবতীয় দাগ।


পুদিনা পাতা ও সবুজ টমেটো দিয়ে বানান ফেসপ্যাক। প্রথমে টমেটো কেটে টুকরো করে নিন। এবার পুদিনা পাতা টুকরো করে কেটে। এবার টমেটো ও পুদিনা পাতা ব্লেন্ড করে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। সবুজ টমেটো ত্বকের জন্য বেশ উপকারী।


তেমনই ব্যবহার করতে পারেন লাল টমেটো। ট্যান তুলতে, ত্বকে বার্ধক্যের ছাপ দূর করতে কিংবা ত্বকের দাগ দূর করতে ব্যবহার করতে পারেন টমেটোর প্যাক। একটি টমেটো ব্লেন্ড করে রস আলাদা করুন। অন্য দিকে শসাও ব্লেন্ড করে রস বের করে নিন। সম পরিমাণ টমেটো ও শসার রস মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। তেমনই এর গুণে দূর হবে যাবতীয় সমস্যা। এবার থেকে মেনে চলুন এই সকল টোটকা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.