ত্বক উজ্জ্বল হবে কোরিয়ান স্ক্রাবারের গুণে, জেনে নিন কীভাবে বানাবেন এই স্ক্রাবার



 ODD বাংলা ডেস্ক: উৎসবের আমেজ এখনও বিদ্যমান। চলতে জগদ্ধাত্রী পুজো। এর পরই শুরু হবে পার্টির আমেজ। প্রতি বারই বছরের শেষের দিকে একাধিক পার্টির নিমন্ত্রণ থাকে। এই সময় ত্বক উজ্জ্বল দেখানো আবশ্যক। এই সময় পার্টিতে সকলের নজর কাড়তে মেকআপ থেকে পোশাক সব খুঁটিনাটি বিষয় নজর রাখেন অনেকে। এই সময় ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন কোরিয়ান স্ক্রাবার। জেনে নিন কীভাবে বানাবেন কোরিয়ান স্ক্রাবার।


কোরিয়ান মেয়েদের ত্বকের জেল্লা সব সময়ই থাকে আলোচনার শীর্ষে। তাদের মতো উজ্জ্বল ত্বক চান সকলে। তাদের মতো ত্বক পেতে বানিয়ে ফেলুন কোরিয়ান স্ক্রাবার। কোরিয়ান স্ক্রাবার ব্যবহারে ত্বকের আসবে জেল্লা। রোমকূপে জমে থাকা সকল নোংরা দূর হবে। দূর হবে যাবতীয় সমস্যা। দেখে নিন কীভাবে বানাবেন কোরিয়ান স্ক্রাবার।


উপকরণ- ব্রাউন সুগার (১ চা চামচ), এসেনসিয়াল অয়েল (১ চা চামচ), কফির গুঁড়ো (১ চা চামচ), সৈন্ধব হিমালয়ান নুন বা পিংক সল্ট (আধ চা চামচ), চালের গুঁড়ো (১ চা চামচ)


পদ্ধতি- একটি পাত্রে ব্রাউন সুগার নিন। এবার তাতে মেশান এসেনসিয়াল অয়েল। মেশান কফির গুঁড়ো। এবার মেশান সৈন্ধব হিমালয়ান নুন বা পিংক সল্ট। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান চালের গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। মিশিয়ে প্যাক বানান। এবার মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ভালো করে স্ক্রাবিং করে নিন। এবার হালকা গরম জলে মুখ ধুয়ে নিন। তৈরি কোরিয়ান স্ক্রাবার। সপ্তাহে এক থেকে দু দিন ব্যবহার করুন কোরিয়ান স্ক্রাবার।


চাইলে কোরিয়ান স্ক্রাবারের সঙ্গে বানাতে পারেন কোরিয়ান প্যাক। হলুদ, মধু আর দই দিয়ে বানিয়ে ফেলতে পারেন কোরিয়ান প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো হলুদ, মধু আর দই দিয়ে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।


চাইলে ওটস দিয়ে কোরিয়ান মাস্ক বানাতে পারেন। ওটসের সঙ্গে মধু ও দুধ দিয়ে বানিয়ে ফেলুন কোরিয়ান ফেসপ্যাক। ওটস প্রথমে গুঁড়ো করে নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো মধু ও দুধ। ভালো করে প্যাক বানিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। এবার ত্বক উজ্জ্বল হবে কোরিয়ান স্ক্রাবারের গুণে। এই পদ্ধতি মেনে বানিয়ে ফেলুন স্ক্রাবার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.