নখের হলদে ভাব দূর করতে মেনে চলুন এই বিশেষ টোটকা, জেনে নিন কী করবেন

 


ODD বাংলা ডেস্ক: রূপচর্চায় ঘরোয়া টোটকার ব্যবহার বহু দিনের। ত্বক উজ্জ্বল করতে, চুলের যত্ন নিতে অনেকেই ব্যবহার করেন রান্না ঘরের একাধিক উপকরণ। নিয়মিত ঘরোয়া টোটকার ব্যবহারে দূর হয় ত্বকের যাবতীয় সমস্যা। এবার নখের যত্ন নিতেও ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটাকা। নখ ভেঙে যাওয়া, নখের হলদেটে ভাব দূর করতে কিংবা নখ নরম হয়ে গেলে সেই সমস্যা সমাধানে ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটকা। আর টোটকা রইল নখের যত্ন প্রসঙ্গে। নখের হলদে ভাব দূর করতে মেনে চলুন এই বিশেষ টোটকা, জেনে নিন কী করবেন।


লেবুর রস দিয়ে দূর করতে পারেন নখের হলদে ভাব। একটি পাতিলেবু টুকরো করে কেটে নিন। এবার তা নখের ওপর ঘষুন। কিছুক্ষণ পর হালকা উষ্ণ জলে নখ ধুয়ে নিন। এতে দূর হবে নখের হলদে ভাব। সঙ্গে নখ হবে শক্ত।


বেকিং সোডা দিয়ে নখের যত্ন নিতে পারেন। একটি পাত্রে বেকিং সোডা নিন। তাতে পরিমাণ মতো জল মেশান। মিশ্রণ তৈরি করুন। তা নখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে নখের হলদে ভাব। সঙ্গে নখ হবে শক্ত।


টুথ পেস্ট দিয়ে দূর করতে পারেন নখের হলদে ভাব। নখে হলুদ ছোপ পড়লে তার ওপর টুথপেস্ট লাগিয়ে নিন। ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। তারপর উষ্ণ জলে নখ ধুয়ে নিন। এতে দূর হবে নখের হলদে ভাব।


ভিনিগারের সাহায্যে দূর করতে পারেন নখের হলদে ছোপ। একটি পাত্রে পরিমাণ মতো ভিনিগার নিন। এতে নখ ডুবিয়ে রাখুন। এবার কিছুক্ষণ পর উষ্ণ জলে নখ ধুয়ে নিন। এতে দূর হবে নখের হলদে ভাব। এতে নখ শক্তও হবে। যাদের নখ দুর্বল তারা মেনে চলতে পারেন এই টোটকা। সপ্তাহে অন্তত এক বার ব্যবহারে সমস্যা থেকে মিলবে মুক্তি।


কমলা লেবুর খোসার সাহায্যে নখের হলদে ভাব দূর করুন। শীতের মরশুমে কমলালেবু বাজার ভরে যায়। এবার কমলা লেবুর খোসা ফেলে না দিয়ে তা দিয়ে নখের যত্ন নিন। কমলা লেবুর খোসা নখে ঘষে নিন। এবার ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর উষ্ণ জলে নখ ধুয়ে নিন। এতে দূর হবে নখের হলদে ভাব। এবার থেকে নখের হলদে ভাব দূর করতে মেনে চলুন এই বিশেষ টোটকা মেনে। দ্রুত মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.