আসছে বিয়ের মরশুম, নবদম্পতির ঘর এ ভাবে সাজালে সুখ উপচে পড়বে

 


ODD বাংলা ডেস্ক: চতুর্মাস শেষ হওয়ার পর আগামী ১৯ নভেম্বর থেকে পড়ছে বিয়ের তারিখ। তার আগে এখন প্রস্তুতি তুঙ্গে।


বিয়ে মানেই হাজার গোছগাছ, আয়োজন, কেনাকাটি - সব মিলিয়ে এক হই হই ব্যাপার। বিয়ের কোনও আয়োজনে যাতে কোনও খুঁত না থাকে, তা নিশ্চিত করতে দুই পরিবারের চেষ্টার অন্ত থাকে না। তার সঙ্গে খেয়াল রাখতে বিয়ের সব শুভ আচারগুলি সম্পর্কে। বিয়ে সুষ্ঠু ভাবে সব আচার মেনে সম্পূর্ণ হলে নবদম্পতির জীবন সুখ ও ভালোবাসার ভরে থাকে বলে প্রচলিত বিশ্বাস।


বিয়ের আগে ঘর সাজানোও হয়ে থাকে। আজ আমরা দেখে নেব ফুলশয্যার ঘরটি কেমন ভাবে সাজালে স্বামী স্ত্রীর জীবনে শুভ প্রভাব পড়বে। বাস্তু অনুসারে ফুলশয্যার ঘরটি কেমন ভাবে সাজানো উচিত তা জেনে নেওয়া যাক।


নবদম্পতির জীবন কতটা আনন্দময় হবে, তা ফুলশয্যার ঘরের ছোটখাটো সজ্জার উপর অনেকাংশে নির্ভর করে। কারণ ফুলশয্যা দিয়েই নতুন জীবনের পথে একসঙ্গে চলা শুরু করে দুটি মানুষ। ফুলশয্যার ফুলের মতোই তাদের আগামী জীবনের পথ যাতে ফুল বিছনো হয়, তার জন্য কী করতে হবে জেনে নিন।


* বাস্তু অনুসারে নবদম্পতির ঘর হতে হবে দক্ষিণ-পশ্চিম বা উত্তর-পশ্চিম দিকে। এই দিকে বেডরুম থাকলে স্বামী স্ত্রীর মধ্যে সম্পর্কের বন্ধন দৃঢ় হবে বলে মনে করা হয়। দুজনের মধ্যে বোঝাপড়াও অনেক ভালো হয়। কারণ বাস্তু অনুসারে এই দুই দিক হল প্রেম ভালোবাসার দিক। এই দিকে বেডরুম হলে বিবাহিত জীবনে প্রেম বাড়বে।


* নবদম্পতির ঘর বাছার সময় খেয়াল রাখবেন সেখানে যেন যথেষ্ট আলো বাতাস খেলে। তবে ঘরে এমন ভাবে আলো লাগান, যাতে তা সরাসরি বিছানার উপর না পড়ে। বিছানার উপর আলো পড়লে স্বাস্থ্যহানি হতে পারে। আর সরাসরি বিছানার উপর আলো এসে পড়লে নবদম্পতির পক্ষে কাছাকাছি আসাও বাধাপ্রাপ্ত হবে।


* আজকাল অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। কিন্তু নতুন বিয়ের পর ভুলেও বেডরুমে অফিসের ল্যাপটপ খুলে বসবেন না। বেডরুমে বসে অফিসের কাজ করা মোটেও দাম্পত্য জীবনের পক্ষে ভালো নয়। এর ফলে বিবাহিত জীবনে সুখ ও শান্তির পথে ব্যাঘাত সৃষ্টি হবে। বেডরুমে গ্যাজেট যত বেশি চালাবেন, তত নেগেটিভ এনার্জি বাড়বে।


* নবদম্পতি কোন দিকে মাথা করে শোবেন, সেটাও গুরুত্বপূর্ণ। খেয়াল রাখবেন মাথা থাকবে দক্ষিণ দিকে এবং পা থাকবে উত্তর দিকে। এই ভাবে শুলে সকালে যখন ঘুম ভাঙবে তখন নিজেকে অনেক ফ্রেশ লাগবে। ফ্রেশ মুড জীবনে রোম্যান্স আরও বাড়াবে।


* নবদম্পতির ঘরের রং হবে গোলাপি, হলুদ, নীল বা কমলা। উজ্জ্বল রং অবশ্যই নবদম্পতির ঘরের জন্য বেছে নিন। কালো, ধূসর, ক্রিম বা বাদামি রং একেবারেই চলবে না।


* নবদম্পতি কোন দিকে মাথা করে শোবে, সেটাও গুরুত্বপূর্ণ। খেয়াল রাখবেন মাথা থাকবে দক্ষিণ দিকে এবং পা থাকবে উত্তর দিকে। এই ভাবে শুলে সকালে যখন ঘুম ভাঙবে তখন নিজেকে অনেক ফ্রেশ লাগবে। ফ্রেশ মুড জীবনে রোম্যান্স আরও বাড়াবে।


* নবদম্পতির ঘরের রং হবে গোলাপি, হলুদ, নীল বা কমলা। উজ্জ্বল রং অবশ্যই নবদম্পতির ঘরের জন্য বেছে নিন। কালো, ধূসর, ক্রিম বা বাদামি রং একেবারেই চলবে না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.