এখানে তিল থাকলে গতজন্মে সাপ ছিলেন আপনি! তিল দেখে আরও কী বুঝবেন? জানাচ্ছে সমুদ্রশাস্ত্র



 ODD বাংলা ডেস্ক: আমাদের প্রত্যেকের শরীরের বিভিন্ন অঙ্গে তিল থাকে। এই তিল আমাদের অতীত জন্মের কথা জানতে সাহায্য করে। সমুদ্র শাস্ত্র এই তিলের রঙ, স্থান বিচার করে ব্যক্তির ভবিষ্যৎ এমনকি পূর্ব জন্ম সম্পর্কেও জানতে সাহায্য করে। উল্লেখ্য তিল সম্পর্কে একটি কথা প্রচলিত আছে। মনে করা হয় পূর্ব জন্মে যে স্থানে আঘাত লাগে, সেখানে বর্তমান জন্মে তিলের চিহ্ন দেখা যায়। তবে সমুদ্র শাস্ত্র এর দ্বারা ভবিষ্যৎ নির্ণয় করে থাকে। এই শাস্ত্র মতে, তিলের স্থানভেদে ব্যক্তি পৃথক পৃথক ফল লাভ করে। চোখের পাশে ও মুখের বিভিন্ন স্থানে তিল থাকার অর্থ কী সে সবই এখানে আলোচনা করা হল।


১. সমুদ্রশাস্ত্র অনুযায়ী যে ব্যক্তির দুই ভুরুতে তিল থাকে, তাঁদের অনেক যাত্রা করতে হয়। আবার যে মহিলার ভুরুর মাঝে তিল থাকে, তাঁরা অত্যন্ত ভাগ্যবান হন। ধনী পরিবারে বিবাহ হয় এমন মহিলার। এঁদের স্বামী উচ্চপদে কর্মরত থাকেন।


২. আবার যে ব্যক্তির ডান চোখে তিল থাকে তাঁদের জীবনে আনন্দে ভরে থাকে। স্বামী-স্ত্রীর সম্পর্কে মাধুর্য বজায় থাকে।


৩. তবে বাঁ চোখে তিল থাকলে তাঁদের দাম্পত্য জীবনে সমস্যা দেখা যায়। এমন জাতকদের জীবনে প্রচুর সংঘর্ষ করতে হয়।


৪. চোখের পাতায় তিল থাকে যাঁদের তাঁরা একাকীত্ব ভালোবাসেন। সংবেদনশীল হন এঁরা।


৫. আবার কিছু কিছু ব্যক্তির চোখের ভিতরেও থিল থাকে মনে করা হয়, এমন ব্যক্তি গত জন্মে সর্প যোনিতে জন্মগ্রহণ করেছিলেন। যে কোনও অঘটন ঘটার আগেই তাঁর পূর্বাভাস পেয়ে যান এঁরা। আবেগপ্রবণ ও কোমল হৃদয়ের মানুষ হন এই জাতকরা।


৬. অন্য দিকে সমুদ্র শাস্ত্র অনুযায়ী ঠোঁটে তিল থাকা কামুকতার প্রতীক।


৭. কোনও ব্যক্তির কানের গোড়ায় তিল থাকলে তাঁরা শীঘ্র বিবাহ করে নিতে পারেন। পাশাপাশি এঁরা সুন্দর স্ত্রী ও আকস্মিক ধন লাভও করতে পারেন। তবে এমন অর্থ শীঘ্র নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থেকে যায়।


৮. মহিলাদের বাঁ গালে তিল থাকা শুভ। আবার মাথায় তিল থাকল সেই মহিলা রাজপদ লাভ করেন।


৯. অন্য দিকে নাকের অগ্রভাগে তিল থাকলে সেই স্ত্রী পরম সুখ লাভ করেন।


১০. নাকের ডান দিকে যে জাতকদের তিল থাকে তাঁরা কম প্রচেষ্টা সত্ত্বেও প্রচুর লাভ করতে পারেন। কিন্তু নাকের বাঁ অংশে তিল থাকলে তা অশুভ ফলাফল প্রদান করেন।


১১. থুতনিতে তিল থাকা শুভ। এমন ব্যক্তির কাছে সর্বদা ধন লাভের উৎস থাকে। এঁদের কখনও অভাবে জীবন কাটাতে হয় না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.