হঠাৎ-হঠাৎ টাকা চায় প্রেমিকা, করণীয়

 


ODD বাংলা ডেস্ক:  মানুষ জীবনে অনেক গল্পই বয়ে বেড়ান। কখনো কখনো আনন্দগুলোই বেদনার কারণ হয়ে দাঁড়ায়। মানুষ তখন নিকটজন বা মনোবিদদের কাছে মানসিক সাহায্য আশা করেন। 

টাকা খুব প্রয়োজনীয় একটা জিনিস। জীবনে টাকা সবার প্রয়োজন। কিন্তু নিজেকে টাকা কামানোর রাস্তা খুঁজতে হবে। অন্যের টাকায় পোদ্দারি করার অভ্যাস ভালো নয়। এই যেমন কিছু নারী থাকেন যারা পুরুষের কাছ থেকে টাকা চান। আপনার গার্লফ্রেন্ড অকারণে এমনটা করলে কী করবেন? জানাচ্ছেন মনোবিদরা।


>> বিশেষজ্ঞরা বলে থাকেন, কিছু মানুষের পয়সা চাওয়ার অভ্যাস থাকে। এই কাজ নারীও করতে পারেন আবার পুরুষও পারেন। তবে আপনার গার্লফ্রেন্ড যদি নিয়মিত টাকা চান, এই নিয়ে ভাবতে হবে। কারণ এটা একটা সময়ের পর ঘুর পথে সম্পর্কের ক্ষতি করবে। তাই এই ভুল থেকে আপনাকে শিক্ষা নিতে হবে।


>> আপনি তাকে প্রথমে বোঝানোর চেষ্টা করুন। এটাই হচ্ছে প্রথম কাজ। তাকে বলতে হবে যে এটা ঠিক বিষয় নয়। এভাবে চলতে থাকলে একটা সময় গিয়ে গুরুতর জটিলতা দেখা দিতে পারে। তাই মানুষটিকে বোঝাতেই হবে। আপনি তাকে বুঝিয়ে উঠতে পারলে এই সমস্যা আর বেশি দূর এগবে না। তাই এই দিকটায় সবার প্রথমে জোর দিতে হবে। তবেই সমাধান করা যাবে সমস্যার।


>> তাকে সরাসরি বলুন। অনেক মানুষ এই বিষয় নিয়ে কথা বলতে চান না। তারা সরাসরি বলতে গিয়ে সমস্যায় পড়েন। এবার আপনি যদি এই কাজটা করে থাকেন, সেক্ষেত্রে জটিলতা আরো বাড়তে পারে। তাই তাকে সরাসরি বলুন যে এভাবে সম্পর্ক নিয়ে এগিয়ে নেয়া যাবে না। সম্পর্কের তার কাটতে পারে। তাই আপনি নিজেকে এই বিষয়ে কথা বলার যোগ্য করে তুলুন। তবেই তো অন্যকে বুঝিয়ে বলতে পারবেন নিজের মনের কথা।


>> অনেক মানুষ এই বিষয় নিয়ে কথা বলতে চান না। তারা সরাসরি বলতে গিয়ে সমস্যায় পড়েন। এবার আপনি যদি এই কাজটা করে থাকেন, সেক্ষেত্রে জটিলতা আরও বাড়তে পারে। তাই তাকে সরাসরি বলুন যে এভাবে সম্পর্ক নিয়ে এগনো যাবে না। সম্পর্কের তার কাটতে পারে। তাই আপনি নিজেকে এই বিষয়ে কথা বলার যোগ্য করে তুলুন। তবেই তো অন্যকে বুঝিয়ে বলতে পারবেন নিজের মনের কথা।


এত কিছুর পরও যদি তিনি টাকা চাইতে থাকেন, তবে বুঝবেন, এটা সমস্যার বিষয়। এই পরিস্থিতিতে দুটি বিকল্প থাকে আপনার কাছে। প্রথমত, আপনি টাকা দিয়ে যান। দ্বিতীয়ত, সেখান থেকে বেরিয়ে আসুন। এছাড়াও একটা পথ রয়েছে। আপনি তাকে নিয়ে যেতে পারেন কোনো মনোবিদের কাছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.