নারীর অর্গাজম নিয়ে পুরুষ কী সচেতন?

ODD বাংলা ডেস্ক: নারীর শরীর নিয়ে পুরুষ সচেতন? তাদের যৌনসুখ নিয়ে ধারণাও অনেকের কাছে স্পষ্ট নয়। নারীর অর্গাজম নিয়ে যত ভুল ধারণা বেশির ভাগ পুরুষদের মধ্যে রয়েছে, সেগুলো দূর করা উচিত।

>> যৌন মিলনেই সব মেয়েদের অর্গাজম সম্ভব

এর চেয়ে ভুল ধারণা আর হতে পারে না। নারী-পুরুষের সঙ্গমেই একমাত্র মেয়েদের অর্গাজম হতে পারে, এমন ধারণা মন থেকে প্রথমেই দূর করুন। ‘ক্লিটোরাল স্টিমিউলেশন’ না হলে অন্তত ৭৫ শতাংশ মেয়েদের যৌন মিলনে অর্গাজম হয় না। তবে এর মানে এই নয়, সঙ্গম তারা উপভোগ করছেন না। মেয়েদের জন্য যৌনসুখ শুধুই অর্গাজম নয়। তাই হীনমন্যতায় ভুগবেন না। যে মেয়েদের ক্লিটোরাস যোনির কাছাকাছি, তাদের ক্ষেত্রেই সঙ্গমের সময়ে অর্গাজম হওয়ার সম্ভাবনা বেশি।

>>ভাইব্রেটরের ব্যবহারের কারণেই সঙ্গমে অর্গাজম হচ্ছে না

এই বস্তাপচা ধারণাও মন থেকে ফেলে দিন। বরং সঙ্গমের সময়ে যদি চান আপনার নারী সঙ্গীরও অর্গাজম হোক তা হলে পেনেট্রেশনের পাশাপাশি ক্লিটোরাসে ভাইব্রেটর ব্যবহার করতে পারেন। মেয়েদের জন্য যৌনসুখে অর্গাজমই যেমন শেষ কথা নয়, তেমনই সঙ্গমের সময়ে দুই জনেরই অর্গাজম হওয়াটা বাঞ্ছনীয়।

>>মেয়েদের সব সময়ে একাধিক অর্গাজম হয়

সিনেমা এবং জনপ্রিয় টিভি সিরিজ দেখে দেখে এই ধরনের একটি ধারণা তৈরি হতে পারে ছেলেদের মনে। মাল্টিপ্‌ল অর্গাজম বা একের পর এক অর্গাজম নাকি সর্বক্ষণ হচ্ছে মেয়েদের। সত্যিটা আদপে উল্টো। বেশির ভাগ সময়ে একটি অর্গাজম হতেই যথেষ্ট সময় লেগে যায় মেয়েদের শরীরে। তবে এমন কিছু হওয়া যে অসম্ভব, তা নয়। অনেক মেয়েই কিছু কিছু ক্ষেত্রে একাধিক অর্গাজম অনুভব করতে পারেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.