জানুয়ারিতে অস্ত যাবে বুধ, ১২ দিন প্রবল কষ্টে সময় কাটবে ৪ রাশির!

 


ODD বাংলা ডেস্ক: ২০২৩-এর দ্বিতীয় দিনই অস্ত যাবে বুধ। ২ জানুয়ারি ধনু রাশিতে ডুববে বুধ। যার ফলে সমস্ত রাশির জীবনে শুভ ও অশুভ প্রভাব পড়বে। জ্যোতিষ গণনা অনুযায়ী ২ জানুয়ারি ২টো ৩৩ মিনিটে বুধ অস্ত যাবে। তার পর ১৩ জানুয়ারি সকাল ৫টা ১৫ মিনিটে উদয় হবে। বুধ অস্ত যাওয়ায় সমস্ত রাশির জীবন প্রভাবিত হবে। কারণ জ্যোতিষ শাস্ত্রে বুধকে বুদ্ধি, বাণী, ব্যবসার কারক গ্রহ মনে করা হয়। বুধ অস্ত হয়ে নিজের শক্তি হারালে এই সমস্ত ক্ষেত্র প্রভাবিত হতে চলেছে। বুধের অস্ত যাওয়ার ফলে কিছু রাশির জীবনে কষ্ট বাড়বে। কোন কোন রাশির জাতকদের চরম দুর্ভোগ দেখা দেবে, জেনে নিন।


​মেষ রাশি 

জ্যোতিষ বলছে বুধ অস্ত হওয়ার ফলে মেষ রাশির জীবনে প্রতিকূল প্রভাব পড়বে। খারাপ সময়ের মুখোমুখি দাঁড়াতে পারেন এই রাশির জাতকরা। এই সময়কালে কারও সঙ্গে কথাবার্তা বলার সময় সংযমী হন ও ভাষায় নিয়ন্ত্রণ রাখুন। তা না-হলে বিবাদ বাড়তে পারে। এমনকি লোকসান পর্যন্ত হতে পারে। পাশাপাশি আপনাদের স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। খাওয়া-দাওয়ার যত্ন নিন। কোনও গাফিলতিই আপনার সমস্যা বাড়াতে পারে।


বৃষ রাশি 

জ্যোতিষ শাস্ত্রে বুধকে ব্যবসার কারক গ্রহ বলা হয়ে থাকে। তাই অস্ত বুধ ব্যবসায়ীদের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। বৃষ রাশির ব্যবসায়ী জাতকরা এই সময়ে লগ্নি করা থেকে বিরত থাকুন। তা না-হলে লোকসান সম্ভব। আবার কোনও রোগে আক্রান্ত হতে পারেন। তাই স্বাস্থ্যের যত্ন নিন। কোনও গাফিলতি করবেন না। এমনকি পারস্পরিক সম্পর্কও নষ্ট হবে এই রাশির জাতকদের।


​মিথুন রাশি 

জ্যোতিষ বলছে কোনও মিথুন রাশির জাতকের অংশীদারীর কাজ শুরুর পরিকল্পনা থাকলে তা এ সময় এড়িয়ে যান। কারণ জ্যোতিষ অনুযায়ী, বুধ অস্ত থাকাকালীন অংশীদারীত্বে কোনও ব্যবসা শুরু করলে প্রতিকূল ফলাফল পেতে পারেন। পারিবারিক জীবনে মা ও স্ত্রীর সঙ্গে মতভেদ হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে সমস্যা ও দুশ্চিন্তার শিকার হবেন মিথুন রাশির জাতকরা।


​কর্কট রাশি 

ধনু রাশিতে বুধ অস্ত গেলে এই রাশির জাতকদের কেরিয়া নানান সমস্যায় ঘিরবে। পেশাগত জীবনে একাধিক চ্যালেঞ্জ দেখা দিতে পারে। আবার এ সময় কোনও যাত্রার পরিকল্পনা থাকলে তা এড়িয়ে যান। কারণ লোকসানের প্রবল সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এ সময় আর্থিক সমস্যায় জড়াতে পারেন। তাই ভেবেচিন্তে ব্যয় করুন। আপনি প্রতারণার শিকার হতে পারেন। অর্থের বিষয়ে অধিক সতর্ক থাকতে হবে।


​বুধকে তুষ্ট করার উপায়


বুধ অস্ত যাওয়ার ফলে আপনাদের জীবনে যে অশুভ প্রভাব দেখা দেবে, তা থেকে মুক্ত পাওয়ার পথ দেখিয়েছে জ্যোতিষ শাস্ত্র। বুধকে মজবুত করতে কী কী উপায় করবেন?


১. প্রতি বুধবার গণেশের পুজো করুন। গণেশকে দূর্বা অর্পণ করতে ভুলবেন না।


২. শাস্ত্র মতে দুর্গার আরাধনা করলে, দুর্গা সপ্তশতী পাঠ করলে বুধের প্রতিকূল প্রভাব হ্রাস করা যায়।


৩. বুধবার সবুজ পোশাক পরুন। কোনও বিবাহিত স্ত্রীকে সবুজ পোশাক, চুড়ি দান করলেও সুফল পাবেন।


৪. দরিদ্র ও অসহায়দের খোসা-সহ মুগ ডাল দান করুন।


৫. বুধের বীজ মন্ত্র ওম ব্রাং ব্রীং ব্রৌং সঃ বুধায় নমঃ জপ করলে গ্রহের যুবরাজ প্রসন্ন হবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.