আর্থিক মন্দার কোপ আপনার উপরও? জানুন নতুন বছরে কেমন কাটবে চাকরি জীবন

 


ODD বাংলা ডেস্ক: ২০২২-এর শেষে এসে এখন সকলের একটাই প্রার্থনা যাতে ২০২৩ সাল প্রত্যেকের ভালো কাটে। চাকরিজীবী, ব্যবসায়ীদের কামনা তাঁরা যেন ২০২৩ সালে প্রচুর উন্নতি ও সমৃদ্ধি লাভ করতে পারেন। আবার চাকরিজীবীরা নতুন, ভালো ও বেশি বেতনের চাকরি লাভের প্রত্যাশা করছেন। কিন্তু এরই মাঝে আর্থিক মন্দার ভবিষ্যদ্বাণী এখন থেকেই সকলের মাথায় দুশ্চিন্তার ভাজ ফেলেছে। মন্দার প্রভাবে চাকরি থাকবে না হারাবনে, বেতন বৃদ্ধি হবে কি না, সে সব বিষয়ই এখন প্রত্যেকের মাথায় ঘুরপাক খাচ্ছে। এ ক্ষেত্রে আপনাদের কিছুটা স্বস্তি দিতে পারে জ্যোতিষ শাস্ত্র। নতুন বছরে কোন কোন রাশির জাতকদের চাকরি জীবন উন্নতির শিখরে পৌঁছবে, আবার কাদের কেরিয়ার মন্দার ঝড়ঝাপটায় ধ্বংস হবে, সে সবই জেনে নিন কেরিয়ার রাশিফল ২০২৩ এর মাধ্যমে।


​মেষ রাশি 

বৈদিক জ্যোতিষ অনুযায়ী ২০২৩ সালে মেষ রাশির জাতকরা কেরিয়ারে অসাধারণ ফল লাভ করবেন। ২০২২ সালে যে যে ক্ষেত্রে সাফল্য লাভ করতে পারেননি, সেই সমস্ত স্বপ্ন ২০২৩-এর প্রথম তিন মাসে পূরণ হবে। আবার চাকরিতে কোনও সমস্যা থাকলে তা-ও দূর হবে। বরিষ্ঠ আধিকারিক এবং সহকর্মীদের সহযোগিতা ও সান্নিধ্য লাভ করবেন। মার্চ থেকে অগাস্টের মধ্যে পদোন্নতির প্রবল যোগ রয়েছে। এমননি বেতনবৃদ্ধির ফলে কেরিয়ারে উন্নতি সুনিশ্চিত করতে পারবেন মেষ রাশির জাতকরা। তবে ব্যবসায়িক অংশীদারদের সঙ্গে সম্পর্কে ওঠা-পড়া দেখা দিতে পারে। তবে তাঁদের কাজেও নজর রেখে চলবেন। এর ফলে ধীরে ধীরে ব্যবসায় উন্নতি হতে থাকবে। এপ্রিলের পর ব্যবসার গতি বাড়বে ও বছরের শেষ তিন মাসে উন্নতি লাভ করবেন।


​বৃষ রাশি 

২০২৩ সালে নিজের যোগ্যতা প্রমাণের সুযোগ পাবেন বৃষ রাশির জাতকরা। জানুয়ারি মাসেই কোথাও বদলি হতে পারেন। এমনকি কোনও নতুন চাকরির প্রস্তাবও পেতে পারেন এই রাশির জাতকরা। তার পর সারাবছর অধিক পরিশ্রম করে যেতে হবে। কিন্তু জুন থেকে নভেম্বরের মধ্যে চাকরিতে ওঠা-পড়া দেখা দেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এর ফলে চাকরি পরিবর্তন হতে পারে। আবার নতুন চাকরি লাভের যোগও সৃষ্টি হচ্ছে। অন্য দিকে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত বৃষ জাতকদের বিভাগীয় পরিবর্তন বা বদলির প্রবল সম্ভাবনা রয়েছে।


​মিথুন রাশি 

২০২৩ সালে জানুয়ারির পর নিজের কেরিয়ারে ভালো ফলাফল লাভ করবেন মিথুন রাশির জাতকরা। তবে ওঠা-পড়ার মুখে পড়তে হবে মিথুন রাশির জাতকদের। তবে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক ও সহজ হবে। পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বদলির অপেক্ষায় থাকলে পছন্দের স্থানে স্থানান্তর হতে পারে। আবার চাকরি পরিবর্তনের চিন্তাভাবনা করে থাকলে এই সময়ে ভালো পরিণাম লাভ করবেন। কেরিয়ারে ভালো সাফল্য লাভ করবেন মিথুন রাশির জাতকরা। কর্মক্ষেত্রে আপনার প্রভাব বাড়বে। এমনকি বেতনবৃদ্ধি পর্যন্ত হতে পারে। বছরের মাঝামাঝি ও শেষ মাসে ভালো সাফল্য় লাভ করতে চলেছেন মিথুন রাশির জাতকরা।


​কর্কট রাশি 

বছরের শুরুতেই চাকরিজীবনে কিছু ভালো পরিবর্তন দেখতে পারেন কর্কট রাশির জাতকরা। ১৭ জানুয়ারির পর মানসিক অবসাদ সত্ত্বেও কাজ ও ব্যবসায় ভালো প্রদর্শন করতে পারেন এই রাশির জাতকরা। অফিসের কাজে রুচি বাড়বে। ভাগ্যের সঙ্গ পাবেন। ২২ এপ্রিলের পর চাকরি পরিবর্তন ও বেতনবৃদ্ধির প্রবল সম্ভাবনা রয়েছে। তবে মে মাসে সমস্যায় পড়তে পারেন কর্কট রাশির চাকরিজীবীরা। অফিসে কোনও বিবাদে জড়াবেন না। অক্টোবরের পর কর্মক্ষেত্রে পরিবর্তনের সম্ভাবনা দেখা দিচ্ছে। বদলি হতে পারে, তবে এর ফলে আপনারই লাভ হবে। ভালো পরণাম পাবেন কর্কট রাশির জাতররা। বছরের শেষ মাসে কাজে উন্নতি লাভ করতে পারবেন ও শীর্ষে থাকবেন।


​সিংহ রাশি 

২০২৩ সালে নিজের কেরিয়ারে সাফল্যের শীর্ষে থাকতে পারবেন সিংহ রাশির জাতকরা। আপনার পরিশ্রমই আপনাকে এ দিকে এগিয়ে দেবে। আবার আপনার দায়িত্ব বৃদ্ধি সম্ভব। পদোন্নতির প্রবল সম্ভাবনা রয়েছে সিংহ রাশির জাতকদের। ১৭ জানুয়ারির পর থেকে কেরিয়ারে অসাধারণ উন্নতি লাভ করতে পারবেন। ক্রমশ উন্নতির দিকে এগিয়ে যাবেন এই রাশির জাতকরা। ২২ এপ্রিলের পর সিংহ রাশির চাকরিজীবী জাতকদের বদলির সম্ভাবনা থাকবে। তবে এই বদলি আপনার কেরিয়ারের জন্য সুসময় নিয়ে আসবে। সাফল্যের শীর্ষ পৌঁছতে পারবেন। এ বছর নিজের অভিজ্ঞতা ও যোগ্যতার জোরে অনেক কিছু লাভ করতে পারবেন সিংহ রাশির জাতকরা।


​কন্যা রাশি 

জ্যোতিষ বলছে বছরের শুরুতে কন্যা রাশির জাতকদের নিজের কেরিয়ার সংক্রান্ত সঠিক সিদ্ধান্ত নিতে হবে। জানুয়ারি মাসে চাকরিতে স্থানান্তর হতে পারে। এ বছর কেরিয়ারে এগিয়ে যাওয়ার একাধিক সুযোগ পাবেন। তবে সতর্ক থাকতে হবে, কারণ বিভিন্ন ক্ষেত্রে কোনও না-কোনও সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। গাফিলতি করলে আপনারই লোকসান হবে। কেরিয়ারে ওঠা-পড়ার মুখোমুখি হতে হবে কন্যা রাশির জাতক-জাতিকাদের। কর্মক্ষেত্রে আকস্মিক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। আবার এই রাশির ব্যবসায়ী জাতকরা ব্যবসা পরিবর্তন করত পারেন। মে মাসে চাকরিতে আকস্মিক সমস্যা দেখা দিতে পারে। তাই সাবধানে থাকুন। অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে পরিস্থিতি ভালো হবে ও সাফল্য লাভ করতে পারবেন।


​তুলা রাশি 

বছরের শুরুতেই আত্মমূল্যায়ণের পরামর্শ দেওয়া হচ্ছে তুলা রাশির জাতকদের। যে ক্ষেত্রগুলিতে আপনি দুর্বল, তাকে মজবুত করার চেষ্টা করুন। নতুন কিছু শিখতে পারেন। কেরিয়ারে পরিবর্তন দেখা দিতে পারে। চাকরি পরিবর্তনের প্রবল সম্ভবানা রয়েছে। আবার এই রাশির যে জাতকরা নতুন চাকরির খোঁজে আছেন, তাঁরা তা লাভ করতে পারবেন। আবার সরকারি চাকরিজীবীরা ভালো কোনও স্থানে বদলি হয়ে যেতে পারেন। বেতনও বাড়বে। অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে কেরিয়ারে ওঠা-পড়া দেখা দিতে পারে।


​বৃশ্চিক রাশি 

২০২৩ সালে নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন বৃশ্চিক রাশির জাতকরা। ১৭ জানুয়ারির পর থেকে এই রাশির চাকরিজীবী জাতকদের পরিশ্রম বৃদ্ধি পাবে। নিয়মনীতি মেনে কাজ করলে সাফল্য লাভ করতে পারেন এই রাশির জাতকরা। এ সময় পদোন্নতির প্রবল সম্ভাবনা রয়েছে। তবে জুন মাসে সমস্যা সৃষ্টি হতে পারে। কেরিয়ারে হঠাৎই ওঠাপড়া দেখা দেবে। আবার অক্টোবর মাসে কাজের কারণে বাইরে যেতে পারেন। নভেম্বর ও ডিসেম্বর মাসে পরিশ্রমের জোরে সফল হতে পারবেন।


​ধনু রাশি 

২০২৩ সালে ধনু রাশির চাকরিজীবী জাতকদের সতর্ক থাকতে হবে। বছরের শুরুতে পরিস্থিতি ভালো, নিজের কেরিয়ারে স্থির থাকবেন। কিন্তু পরবর্তীকালে ঝুঁকি নেওয়ার চেষ্টা করবেন ধনু রাশির জাতকরা। এ সময় চাকরি পরিবর্তনের চেষ্টায় থাকবেন। তবে এই পরিবর্তন আপনার জীবনে সাফল্য নিয়ে আসবে। পরের দিকে মানহানির পরিস্থিতি তৈরি হচ্ছে, তাই সতর্ক হন। এপ্রিল থেকে অগাস্টের মধ্যেও ভুলেও চাকরি পরিবর্তন করবেন না। অক্টোবর থেকে ডিসেম্বরের সময়টি আপনাদের জন্য অনুকূল। চাকরি পরিবর্তনের ফলে সাফল্য লাভ করতে পারবেন। বেতনবৃদ্ধির সম্ভাবনা থাকবে।


​মকর রাশি 

জ্যোতিষ গণনা অনুযায়ী ২০২৩ সালে মকর রাশির চাকরিজীবী জাতকদের নিজের কেরিয়ারে অনেক বেশি সতর্কতা অবলম্বন করতে হবে। কাজে মনোনিবেশ না-ও করতে পারেন। আবার আপনার মনে চাকরি ছাড়ার চিন্তাভাবনাও ঘুরপাক খেতে পারে। কিন্তু এ সময় ভুলেও চাকরি ছাড়বেন না, বরং চাকরি পরিবর্তনের চেষ্টা করে যান। মে ও নভেম্বর মাসে ভালো কোনও স্থানে স্থানান্তরের সম্ভাবনা রয়েছে। এপ্রিল মাসে চাকরি হারানোর পরিস্থিতি দেখা দিতে পারে। তবে নতুন চাকরির আবেদন জানিয়ে যান, ঠিক পেয়ে যাবেন। এ ভাবে ওঠা-পড়া মধ্যে দিয়ে ২০২৩ সালে এগিয়ে যাবেন মকর রাশির জাতকরা।


​কুম্ভ রাশি 

এই রাশির জাতকদেরও চকরিজীবনে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে চলতে হবে। কারণ ২০২৩ সালে এমন কিছু পরিস্থিতি তৈরি হবে, যা আপনারা কল্পনাও করতে পারবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে সমস্যায় ফেলে আনন্দিত হবেন। এমনকি আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র পর্যন্ত করতে পারেন। বরিষ্ঠ আধিকারিকদের কাছে আপনার বিরুদ্ধে কথা বলবেন আপনার সহকর্মীরা। এর ফলে চাকরিতে বড়সড় চ্যালেঞ্জেক মোকাবিলা করতে হবে। বছরের শুরুর সময় অনুকূল ও দৃঢ়তার সঙ্গে নিজের কাজে লেগে থাকবেন। বিরোধীরা এ কারণে অসন্তুষ্ট হবেন। মার্চ থেকে এপ্রিলের মধ্যে চাকরি পরিবর্তনের চেষ্টা করতে পারেন। আবার কোথাও আবেদন জানিয়ে থাকলে এ সময় চাকরি হাতে আসতে পারে। মে থেকে অগাস্টের মধ্যে বিরোধীরা প্রবল হবে। সেপ্টেম্বর থেকে ধীরে ধীরে পরিস্থিতি উন্নত হতে থাকবে। নভেম্বর-ডিসেম্বর মাসে কেরিয়ারে অসাধারণ সাফল্য় লাভ করবেন এই রাশির জাতকরা।


​মীন রাশি 

মীন রাশির জাতকরা ২০২৩ সালে নিজের কেরিয়ারে ভালো সাফল্য লাভ করতে পারবেন। বছরের সূচনা ভালো থাকবে এবং প্রশংসা লাভ করবেন। পদোন্নতি হতে পারে। জানুয়ারি মাস অনুকূল থাকবে। আপনার সিদ্ধান্ত গ্রহণ ক্ষমতা তুখর হবে। চাকরির জন্যও সময় অনুকূল। মে থেকে জুলাইয়ের মধ্যে চাকরি হারানোর বা পরিবর্তনের পরিস্থিতি সৃষ্টি হতে পারে। তাই সতর্ক থাকতে হবে। সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে বদলির প্রবল সম্ভাবনা থেকে যাচ্ছে। এ সময় ভালো চাকরিও পেয়ে যেতে পারেন। এর ফলে আপনার যশ, সম্মান বৃদ্ধি পাবে। চাকরির কারণে বিদেশ যাত্রার যোগ তৈরি হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.