ক্রিসমাস পার্টি কেক ছাড়া অসম্পূর্ণ, দেখে নিন খুব সহজ ও সুস্বাদু প্লাম কেক-এর রেসিপি

 


ODD বাংলা ডেস্ক: বড়দিন হল খাবার, উপহার এবং পার্টির উৎসব। বড়দিনের পার্টি কেক ছাড়া অসম্পূর্ণ থেকে যায়। পার্টির মাঝখানে কেক বানানোর জন্য দীর্ঘ সময় পাওয়া কঠিন। এমন পরিস্থিতিতে আপনি ঘরেই তৈরি করতে পারেন সহজ প্লাম কেক। প্লাম কেক খেতে খুব সুস্বাদু লাগে। বিশেষত যদি আপনি বাচ্চাদের খুশি করতে চান তবে প্লাম কেক একটি খুব ভাল বিকল্প। এই পিঠা তৈরি করা খুব সহজ। বরই কেক কিছুক্ষণের মধ্যে প্রস্তুত। আসুন জেনে নিই কিভাবে প্লাম কেক তৈরি করতে হয় এবং এটি তৈরি করতে কী কী উপকরণ লাগবে।


চেরি বরইয়ের টুকরো- হাফ কাপ


ময়দা - এক কাপ


চিনি - হাফ কাপ


মাখন - হাফ কাপ


বেকিং সোডা - এক চিমটি


লেবুর জেস্ট - এক চা চামচ


ডিম - ৩


প্লাম কেক রেসিপি


প্লাম কেক তৈরি করতে প্রথমে মাখন ও চিনি ভালো করে মিশিয়ে ব্যাটার তৈরি করুন। এতে মিহি ময়দা যোগ করুন এবং তারপরে এটি ভালভাবে মেশান। এবার এক চিমটি বেকিং সোডা দিন। অন্য পাত্রে ফেটানো ডিম এবং লেবুর জেস্ট মিশিয়ে নিন। দুটোকে ভালো করে মিশিয়ে বিট করুন। একটি প্যান গরম করুন এবং এতে ময়দা, মাখন এবং চিনির দ্রবণ ছড়িয়ে দিন। এর উপরে বরইয়ের টুকরো দিন। ওভেনটি ৩২৫ ডিগ্রিতে প্রিহিটেড রাখুন। কেক কিছুক্ষণ বেক হতে দিন। বানানোর পর কেক ঠান্ডা হয়ে গেলে তাতে বাদাম দিয়ে সাজিয়ে নিন। কেকটি শুধু দেখতেই নয় খেতেও খুব ভালো।


এই খাবারটিও ট্রাই করুন-


প্লাম কেক ছাড়াও বড়দিনের রেসিপি তৈরি করতে পারেন। ক্রিসমাসের জন্য ফ্রুট কেকও একটি দুর্দান্ত বিকল্প। ক্রিসমাস কাপকেক, ক্রিসমাস মাইন্স পাই, চকোলেট জিঞ্জারব্রেড কুকির মতো জিনিসগুলিও ক্রিসমাসে চেষ্টা করা যেতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.