এই দিনে নখ কাটা খুবই শুভ, এই উপায়ে টাকার সমস্যা থেকে চিরতরে মুক্তি পান

 


ODD বাংলা ডেস্ক: চিকিৎসা বিজ্ঞানের মতে নখ মৃত কোষ দিয়ে তৈরি হলেও এগুলো আমাদের হাত ও পায়ের সৌন্দর্য বাড়ায়। এজন্য নেইল কেয়ার থেকে নেইল আর্ট পর্যন্ত অনেক কাজ করা হয়। একই সঙ্গে ধর্মীয় শাস্ত্রে নখ ও চুল নিয়ে অনেক গুরুত্বপূর্ণ কথা বলা হয়েছে। নখ কাটা নিয়ে অনেক নিয়ম আছে। এই নিয়মগুলো মেনে চললে অনেক উপকার পাওয়া যায়। আজ আমরা জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রে নখ কাটা সংক্রান্ত সেই নিয়মগুলি সম্পর্কে জানব, যেখানে নখ কাটার সঠিক দিন, তারিখ এবং সময় উল্লেখ করা হয়েছে।


নখ শনির সঙ্গে সম্পর্কিত-


জ্যোতিষ শাস্ত্র অনুসারে চুল ও নখ শনির সঙ্গে সম্পর্কিত। নখ ও চুল পরিষ্কার না রাখলে শনিদেব ক্রুদ্ধ হন এবং অশুভ ফল দিতে থাকেন। এর ফলে জীবনে নানা ধরনের সমস্যা হতে থাকে। সেজন্য নখের পরিচ্ছন্নতা এবং নখ কাটার দিন ও সময় সম্পর্কে সতর্ক থাকা খুবই জরুরি। অন্যথায় ব্যক্তিকে দারিদ্র্যের মধ্যে দিন কাটাতে হবে।


কোন দিনে নখ কাটা উচিত নয়?


নখ কাটার বিষয়ে জ্যোতিষশাস্ত্র বলেছে, মঙ্গলবার, বৃহস্পতি ও শনিবার কখনই নখ কাটা উচিত নয়। এতে করে মঙ্গল, বৃহস্পতি ও শনি গ্রহ অশুভ ফল দিতে শুরু করে। দুর্বল মঙ্গল বিবাহ, সম্পদ এবং সাহসের অভাবের মতো সমস্যা সৃষ্টি করে। অন্যদিকে, বৃহস্পতিবার নখ কাটা দুর্ভাগ্যকে আমন্ত্রণ জানানো। 


শনিবার নখ কাটলে শনি ক্রুদ্ধ হন। অর্থের ক্ষতি হয় এবং দারিদ্র্য ছড়িয়ে পড়ে। এছাড়া চতুর্দশী ও অমাবস্যা তিথিতেও নখ কাটা নিষিদ্ধ করা হয়েছে। চতুর্দশী ও অমাবস্যার দিনে নখ বা চুল কাটার জন্য অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। একইভাবে সূর্যাস্তের পর নখ কাটা ব্যক্তিকে দরিদ্র করে।


কোন দিন নখ কাটা উচিত?


জ্যোতিষশাস্ত্র অনুসারে, সোমবার, বুধবার, শুক্র ও রবিবার নখ কাটার উপযুক্ত দিন। আজকাল নখ কাটতে কোনও সমস্যা নেই। অন্যদিকে, নখ কাটার জন্য সবচেয়ে শুভ দিন রবিবার। এই দিনে নখ কাটলে দারিদ্র্য দূর হয়। একজন মানুষের যেমন অর্থের অভাব হয় না, তেমনি জীবনে সব সময় ইতিবাচকতা থাকে। এছাড়াও, দিনের বেলা সব সময় নখ কাটুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.