হাতের তালুর আকার বলবে মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য কেমন, হস্তরেখাবিদ্যা জানাচ্ছে সেই গোপন কথা

 


ODD বাংলা ডেস্ক: হস্তরেখাবিদ্যা একজন ব্যক্তির ভাগ্য বলার জন্য একটি গুরুত্বপূর্ণ শাস্ত্র। এতে হাতের রেখা ও চিহ্নের ভিত্তিতে একজন ব্যক্তির ভবিষ্যত ভবিষ্যতবাণী করা হয়। আজ সেই একই শাস্ত্র অনুসারে তালুর গঠন এবং তার ভিত্তিতে মানুষের প্রকৃতি ও ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে জানাতে যাচ্ছি।


হাতের তালুর আকার এবং ভবিষ্যত


পণ্ডিত রামচন্দ্র যোশীর মতে, আকৃতি ও প্রকারের ভিত্তিতে তালু বা হাতকে সাত ভাগে ভাগ করা হয়েছে। তাদের বলা হয়েছে প্রাথমিক, বর্গাকার, দার্শনিক, পরিশ্রমী, শৈল্পিক, আদর্শ এবং মিশ্র। এর লক্ষণ ও প্রভাব নিম্নরূপ:-


স্টার্টিং হ্যান্ড: ভারী, রুক্ষ ও বিকৃত হাতকে প্রাথমিক হাত বলে। চুলে ভরা এই হাতে আঙ্গুলগুলো ছোট। এ ধরনের মানুষ বুদ্ধিতে দুর্বল এবং অপরাধ প্রবণতা থাকে।


বর্গাকার আকৃতি: এই তালুর টেক্সচার একটি বর্গাকার মত বর্গাকার। এই হাতের আচরণ বুদ্ধিমত্তার প্রতীক। এই ধরনের ব্যক্তিদের লক্ষ্য হল সম্পদ এবং গৌরব। নিরন্তর প্রচেষ্টার সাথে, সে তার লক্ষ্যও অর্জন করে। এই হাত ব্যবসায়িক সাফল্যের প্রতীক।


দার্শনিক: এই হাতটি হাড়মুখী এবং দেখতে আকারহীন। আঙ্গুলের জয়েন্টগুলি খুব পরিষ্কার। এই ধরনের ব্যক্তিরা দার্শনিক এবং আদর্শে বিশ্বাসী। তাদের লক্ষ্য জ্ঞান অর্জন এবং মানব কল্যাণ। যদি দার্শনিক আঙ্গুলগুলি একটি বর্গাকার তালুতে থাকে তবে এই জাতীয় ব্যক্তি জ্ঞান এবং প্রতিভা দিয়ে সম্পদ এবং গৌরব অর্জনে সফল হন।


পরিশ্রমী: কব্জির কাছে একটি ভারী এবং লম্বা হাত কঠোর পরিশ্রমের লক্ষণ। এই হাতের আঙ্গুলগুলি আকারহীন এবং তাদের প্রান্তগুলি উপরে থেকে ছড়িয়ে রয়েছে। এই ধরনের হাতযুক্ত ব্যক্তি অলস বসে থাকতে পারে না। আঙ্গুলগুলো যদি শক্ত ও লম্বা হয়, তাহলে মানুষও নতুন আবিষ্কার করতে পারে।


শৈল্পিক: এই হাতের গঠন নরম। আঙ্গুলগুলি লম্বা, পাতলা এবং সূক্ষ্ম। এই ধরনের ব্যক্তিদের নান্দনিক অনুভূতি বিকাশ হয়। প্রকৃতির অসাবধানতার কারণে, এই ধরনের হাতের লোকেরা ব্যবসায় সফল হয় না, তবে শৈল্পিক কাজে তাদের সাফল্যের সম্ভাবনা বেশি।


আদর্শ: এই হাতের গঠন কার্ভি। ত্বক গোলাপী এবং নরম হওয়ার সাথে সাথে আঙ্গুলগুলিও সমানুপাতিক। এই ধরনের ব্যক্তিরা উন্নত মনের হয়, কিন্তু স্বপ্ন এবং আদর্শের জগতে বাস করে। তাদের জীবন সাধারণত সুখী হয়।


মিশ্র: শেষ প্রকারের হাত মিশ্রিত। এতে প্রাথমিক, বর্গাকার, দার্শনিক, পরিশ্রমী, শৈল্পিক এবং আদর্শ হাতের এক বা একাধিক গুণ পাওয়া যাবে। এই জাতীয় হাতযুক্ত ব্যক্তির চরিত্রেও একই মিশ্রণ পাওয়া যায়। এই মানুষগুলো সামাজিক দৃষ্টিকোণ থেকে অকার্যকর। এই ধরনের লোকদের অন্যান্য ক্ষেত্রেও সাফল্যের জন্য সংগ্রাম করতে হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.