শরীরে হরমোনের অভাব, সঙ্গমেও এর প্রভাব পড়তে পারে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

 

ODD বাংলা ডেস্ক: যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই ভিন্ন রকমের ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেক রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে সমীক্ষায় দেখা গেছে, সারাদিনের কাজের শেষে ক্লান্ত শরীর যখন বিশ্রাম করে তখনই যৌনতাকে উপভোগ করেন কাপলরা। এই সময়েই যৌন চাহিদা দ্বিগুণ বেড়ে যায়। সম্প্রতি এক সমীক্ষায় গেছে, আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে যৌন চাহিদা দ্বিগুন কমে যায়। কারণ আবহাওয়া পরিবর্তন হলে নাকি অবসাদ গ্রাস করে নারীকে। আর সেই কারণেই সঙ্গীনিকে চরম তৃপ্তি দেওয়ার পরিবর্তে সম্পর্ক ক্রমশ ফিকে হতে থাকে। কিন্তু কেন এমনটা হয়, জানলে চমকে যাবেন।

আবহাওয়ার সঙ্গে রোম্যান্স যেন ওতপ্রোতভাবে জড়িত। একটু ঠান্ডা পরলেই অনেকেই বেশি করে যৌন মিলনে মেতে উঠছেন । কিন্তু সমীক্ষায় দেখা গেছে, তবে বেশিরভাগ মেয়েদের মেজাজ ঠিক থাকে না । সমীক্ষায় দেখা গেছে, ঠান্ডার সময়ে ১৪ শতাংশের কম মহিলার মুড ঠিক থাকে না। তবে শুধু মহিলারাই নন, পুরুষদের শরীরেরও এর প্রভাব পড়ে। কারণ পুরুষের শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণ কমে যায়। আর সেই কারণের জন্যই নারী ও পুরুষ উভয়েরই যৌন উত্তেজনা ক্ষীণ হয়ে পড়ে। যার ফলে কামশক্তি কমে আসে। সিজনাল অ্যাফেক্টিভ ডিসঅর্ডার অর্থাৎ বছরের নিদির্ষ্ট কিছু ঋতুতে অবসাদ মনকে গ্রাস করে। কম আলোয় মস্তিষ্ক থেকে সেরোটোনিনের ক্ষরণ কমে, যার ফলে যৌন উত্তেজনা প্রশমিত হয়। এবং সেই কারণেই যৌন মিলনও শিথিল হতে থাকে। অপর দিকে সেরোটোনিনের ক্ষরণ বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষ ও নারীর কামশক্তিও বেড়ে যায়।

শরীর চর্চা থেকে যৌনমিলন সবটাই যেন সূর্য ডুবলেই জেগে ওঠে। কারণ বিকেলের পরেই শরীরে এনার্জিও ফেরে। কিন্তু বর্তমানে লকডাউনের জন্য ঘুরতে যাওয়ার কোনও উপায় নেই। তাই বাড়িতে বসেই যৌনমিলন উপভোগ্য করুন। সারাদিন কাজের পর ক্লান্ত শরীরে এনার্জি জোগাতে মেতে উঠুন শরীরী খেলায়। বাড়িতে একটানা থাকতে থাকতে অনেকেই মানসিক চাপ, অবসাদে ভুগছেন। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলন করলে শরীর ও মন ভাল হয়ে যায়। সারাদিন কাজের পর ক্লান্ত শরীরে এনার্জি জোগাতে মেতে উঠুন শরীরী খেলায়। বাড়িতে একটানা থাকতে থাকতে অনেকেই মানসিক চাপ, অবসাদে ভুগছেন। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলন করলে শরীর ও মন ভাল হয়ে যায়। সেক্স পজিশন থেকে নিজেদের ব্যক্তিগত অভিব্যক্তি সব কিছুই ধীরে ধীরে বদলানোর চেষ্টা করুন। যৌন মিলনের সময় সমস্ত কিছু ভুলে সেই সময়টাকে উপভোগ করুন, জানিয়েছেন বিশেষজ্ঞরা।

 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.