অল্প বয়সে বার্ধক্য দেখতে চান না, তবে আজই ত্যাগ করুন এই ৫টি অভ্যাস

 


ODD বাংলা ডেস্ক: বর্তমান যুগের এলোমেলো জীবনধারা এবং খারাপ খাদ্যাভ্যাস মানুষের জীবন থেকে অনেক দিন কমিয়ে দিয়েছে। এর পাশাপাশি ক্রমবর্ধমান দূষণের মাত্রাও মানুষের আয়ু কমাতে কাজ করেছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে একজন ব্যক্তি যদি তার দৈনন্দিন রুটিনে কিছু হালকা পরিবর্তন আনেন, তাহলে তার জীবন দীর্ঘ হতে পারে। এর মাধ্যমে এই টিপসগুলো আপনাকে অনেকদিন তরুণ রাখবে।


এখন এই খারাপ অভ্যাস ত্যাগ করুন


১) চর্বি চুল এবং ত্বকের স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেকে মনে করেন সব ধরনের চর্বিই শরীরের জন্য ক্ষতিকর, তাই তারা স্বাস্থ্যকর চর্বিও খায় না। এর কারণে ত্বক ও চুলের অনেক ক্ষতি হয় এবং ত্বকের চেয়ে দ্রুত বুড়ো দেখাতে শুরু করে।


২) কিছু মানুষ এতটাই অলস যে তারা সারাদিন এক জায়গায় ঘণ্টার পর ঘণ্টা বসে কাটায়। দয়া করে বলুন যে এর কারণে শরীরের বিপাক ক্রিয়া দুর্বল হয়ে পড়ে এবং শরীরে চর্বি বাড়তে শুরু করে। এই অলসতা আপনাকে স্থূলতা, ডায়াবেটিস এবং রক্তচাপের শিকার করে।


৩) সকালের জল-খাবারে অনেকেই প্রচুর ফল খান। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, অতিরিক্ত ফল খেলে শরীরে ফ্রুক্টোজের মাত্রা বেড়ে যায়। ফলে শরীরে চিনির মাত্রা বাড়তে থাকে।


৪) অনেকেরই রাতে দেরি করে খাওয়ার অভ্যাস থাকে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, গভীর রাতে খাওয়া খাবার ঠিকমতো হজম হয় না। এর ফলে শরীরের চর্বি বাড়তে থাকে এবং আপনি স্থূলতার শিকার হন।


৫) অনেকেই মনে করেন সানস্ক্রিন ব্যবহার করলে ত্বকের ক্ষতি হয়। আসুন আমরা আপনাকে বলি যে সানস্ক্রিন আপনাকে সূর্যের ইউভি রশ্মি থেকে রক্ষা করে, যার ফলে ত্বকে বলিরেখা ও দাগ পড়ে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.