এই চার উপায় খান অশ্বগন্ধা, ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে, জেনে নিন কীভাবে

 


ODD বাংলা ডেস্ক: বয়স ৩০ -র কোটা পা দেওয়া মাত্র একের পর এক কঠিন রোগ বাসা বাঁধে শরীরে। অল্প বয়সে ডায়াবেটিস, প্রেসার, থাইরয়েডের সমস্যা দেখা দেয়। কিংবা দেখা দেয় পেশির ব্যথা। বর্তমানে অস্বাস্থ্যকর জীবনযাত্রা, ভেজাল খাবার, দূষণ-সহ নানা কারণে সকলেই ভুগছেন কোনও না কোনও রোগে। এই সবের মধ্যে অধিকমাত্রায় দেখা যায় ডায়াবেটিসের রোগ। বর্তমানে ডায়াবেটিসের রোগী এখন ঘরে ঘরে। এই রোগ নিয়ন্ত্রণ না করলে দেখা দিতে পারে কঠিন বিপদ। ডায়াবেটিস নিয়ন্ত্রণে না থাকলে তা থেকে একে একে কিডনি, হার্ট-সহ শরীরের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গের ওপর খারাপ প্রভাব ফেলতে শুরু করে। তাই সময় থাকতে সচেতন হন। ডাক্তারি পরামর্শ তো নেবেনই সঙ্গে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। ঘরোয়া টোটকার গুণে ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনা সম্ভব। তাই এবার থেকে অশ্বগন্ধা খান। এই ভেষজ উপাদান ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনসে সাহায্য করবে। এই চার উপায় অশ্বগন্ধা খেলে মিলবে উপকার। দেখে নিন কীভাবে।


দুধের সঙ্গে অশ্বগন্ধা- একটি প্যানে ১ গ্লাস দুধ নিন। তাতে মেশান আধ গ্লাস জল। ভালো করে ফোটান। এবার দিন হাফ চা চামচ অশ্বগন্ধা গুঁড়ো। ভালো করে ফুটিনে নিন। তারপর তা নামিয়ে ঠান্ডা করে খেলে পারেন। রোজ এই পানীয় খেলে মিলবে উপকার।


অশ্বগন্ধা চা- খেতে পারেন অশ্বগন্ধা চা। এটি রক্তে গ্লুকোজের মাত্রা ঠিক রাখতে সাহায্য করে। লিকার চা-র সঙ্গে মিশিয়ে নিন অশ্বগন্ধা গুঁড়ো। তারপর ছেঁকে নিয়ে তা পান করুন। মিলবে উপকার।


অশ্বগন্ধা দিয়ে তৈরি পানীয়- প্রতিদিন সকালে খেতে পারেন অশ্বগন্ধা দিয়ে তৈরি পানীয়। ১ গ্লাস জলের ১ চা চামচ অশ্বগন্ধা মিশিয়ে নিন। এবার তা পান করলে মিলবে উপকার।


এনার্জি বুস্টের সঙ্গে অশ্বগন্ধা- অশ্বগন্ধা মেশাতে পারে এনার্জি বু্স্টের সঙ্গে। একটি প্যানে জল নিন। তাতে দিনে কোনও এনার্জি বুস্টার। মেশান সম পরিমাণ অশ্বগন্ধা। ভালো করে ফুটিয়ে নিন। তারপর তা ছেঁকে নিয়ে পান করুন। এতে মিলবে উপকার। অশ্বগন্ধায় থাকা একাধিক উপকারী উপাদান ডায়াবেটিস রাখবে নিয়ন্ত্রণে।


এটি অ্যান্টি বায়োটিক, অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি ক্যান্সার, অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আছে। স্ট্রেস কমাতে, রক্তে শর্করার মাত্রা ঠিক রাখতে সাহায্য করে এটি। সঙ্গে বন্ধ্যাত্বের সমস্যা দূর হয় অশ্বগন্ধা খেলে। মেনে চলুন এই বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.