নতুন বছরে অশোক পাতার এই ৪ টোটকায় দূর হবে অর্থাভাব, বিবাদ! জানুন



 ODD বাংলা ডেস্ক: বছরের প্রথম দিনে অনেকে শুভ অনুষ্ঠান আয়োজিত করেন। অনেকে বাড়ির সাজসজ্জাও করে থাকেন। হিন্দুর্ধমে যে কোনও শুভ অনুষ্ঠান বা শুভ দিনে প্রবেশদ্বারে তোরণ লাগানোর প্রথা রয়েছে। অশোক পাতা বা আম পাতার তোরণ লাগান অনেকে। মনে করা হয় এমন করলে বাড়িতে কোনও নেতিবাচক শক্তি প্রবেশ করতে পারে না। হিন্দু ধর্মে অশোককে অত্যন্ত গুরুত্বপূর্ণ গাছ মনে করা হয়। অশোক শব্দের অর্থ সমস্ত শোক বা দুঃখ নষ্ট করে যে। রামায়ণেও অশোক বাটিকা ছিল। জ্যোতিষ শাস্ত্রে অশোক গাছের একাধিক উপায় সম্পর্কে জানানো রয়েছে। এই উপায় করলে জীবনের সমস্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে। এখানে অশোক পাতার কিছু বিশেষ উপায় সম্পর্কে জানানো হল, যা পালন করলে নতুন বছর আনন্দে ভরে উঠবে।


আর্থিক অনটন দূর করার উপায় 


২০২৩ সালে মন্দির বা কোনও বাগানে অবস্থিত অশোক গাছের শিকড় নিয়ে আসুন। অশোক গাছের শিকড় ভালো ভাবে ধুয়ে শুকিয়ে নেওয়ার পর লকারে রেখে দিন। এই উপায় করলে লকার সবসময়ে অর্থ সম্পদে ভরে থাকবে। ফলে পরিবারের সদস্যদের কখনও আর্থিক অভাব অনটনের মোকাবিলা করতে হয় না।


গৃহকলহ দূর করার উপায়


পরিবারের সদস্যদের মধ্যে খুব বেশি মনোমালিন্য চলতে থাকলে অশোক পাতার এই উপায় করে দেখতে পারেন। এ ক্ষেত্রে স্বামী-স্ত্রী মিলে অশোক গাছে জল অর্পণ করুন। এর প্রভাবে কলহ, বিবাদ সমাপ্ত হবে। পাশাপাশি পরিবারে কখনও রোগ, শোক ও দুর্ভাগ্য প্রবেশ করতে পারবে না।


কোনও কারণে জাতকের বিবহে ক্রমাগত বাধা আসতে থাকলে নতুন বছরে এই উপায় করে দেখতে পারেন। স্নানের জলে অশোক পাতা  দিয়ে দিন, তার পর সেই জলে স্নান করুন। পরে এই পাতাগুলি বের করে অশ্বত্থ গাছের পাশে কোনও পরিষ্কার-পরিচ্ছন্ন স্থানে রেখে দিন। এর প্রভাবে বিবাহের পথে আগত বাধা খুব শীঘ্র সমাপ্ত হবে।


নেতিবাচক শক্তি দূর করার উপায়


১ জানুয়ারি অশোক গাছের পাতা দিয়ে তৈরি তোরণ প্রবেশদ্বারে টাঙিয়ে দিন। পাতা শুকিয়ে গেলে তোরণটি পাল্টে ফেলুন। সাতবার এই উপায় করলে পরিবার থেকে নেতিবাচক শক্তির প্রভাব দূর হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.