ওজন কমাতে মেনে চলুন শেহনাজ হুসেনের মত, জেনে নিন কোন উপায় কমবে বাড়তি মেদ

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ সকলেরই চিন্তার কারণ। বাড়তি মেদ কমাতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ কঠিন ডায়েট করেন, কেউ করেন এক্সারসাইজ। তেমনই কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। এই সব করতে গিয়ে ওজন না কমলেও অনেকে অসুস্থ হয়ে পড়েন। এবার ওজন কমাতে কঠিন ডায়েট কিংবা কঠিন এক্সারসাইজ নয়। ওজন কমাতে চাইলে জীবনে আনুন ছোট কয়টি পরিবর্তন। মেনে চলুন শেহনাজ হুসেনের মত, জেনে নিন কোন উপায় কমবে বাড়তি মেদ। দেখে নিন এক ঝলকে।


লেবু দিয়ে দিন শুরু করুন। শেহনাজ হুসেনের মতে, দিনের বেলা খালি পেটে লেবুর পানীয় খেতে পারেন। হালকা উষ্ণ জলের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে পান করলে মিলবে উপকার। এই জল ডিটক্সের কাজ করে। এটি খেলে হজম ক্ষমতা উন্নত হয়। সঙ্গে শরীরের দুষিত পদার্থ বের হয়ে যায়। এতে মিলবে উপকার।


গ্রিন টি খেতে পারেন। শেহনাজ হুসেনের মতে, ওজন কমাতে চাইলে দিনে একাধিকবার গ্রিন টি খেতে পারেন। দিনে তিনবার পর্যন্ত গ্রিন টি খেলে মিলবে উপকার। এতে কমবে বাড়তি মেদ। সঙ্গে শরীর থাকবে সুস্থ।


খাওয়ার পর মৌরি খান। এটি অক্সিডেশনের ক্ষতি রোধ করতে সাহায্য করে। খনিজ সমৃদ্ধ ও কম ক্যালোরিযুক্ত খাবার হল মৌরি। প্রদাহ কমাতে ও হজম ক্ষমতা উন্নত করতে খেতে পারেন মৌরি। ১ গ্লাস জলে ১ চা চামচ মৌরি দিয়ে সারারাত জলে ভিজিয়ে রাখুন। সকালে ছেঁকে নিয়ে তা পান করুন। মিলবে উপকার।


ওজন কমাতে চাইলে ফল খান। ফলে ভিটামিন, খনিজ, ফলিক অ্যাসিড, পটাসিয়াম থেকে পেকটিন আছে। ফলে আছে অ্যান্টি অক্সিডেন্ট। শীতের মরশুমে ফল খেলে শরীর থাকবে সুস্থ। পুষ্টির জোগান ঘটবে, রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত হবে ও কমবে ওজন। মেনে চলুন এই বিশেষ টিপস। এমন ফল খান যাতে আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটবে।


শেহনাজ হুসেনের মতে ভুলেও ক্র্যাশ ডায়েট করবেন না। এতে ত্বক ও চুল নিস্তেজ দেখায়। শরীর সুস্থ রাখতে ও ওজন কমাতে ক্র্যাশ ডায়েট করতে হবে। মেনে চলুন এই বিশেষ টিপস। যারা হাজার চেষ্টা করেও বাড়তি মেদ কমাতে পারছেন না তারা মেনে চলুন এই সকল বিশেষ টিপস। শেহনাজ হুসেনের মতে চললে কমবে মেদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.