নতুন বছরে পার্সে এই ৫ জিনিস রাখলে বছরভর উপচে পড়বে টাকা

 


ODD বাংলা ডেস্ক: নতুন বছর শুরু হওয়ার কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, তার পরেই শুরু হয়ে যাবে নতুন বছর ২০২৩। আমরা সবাই চাই, নতুন বছর যেন আমাদের সবার জন্যই ভালো কাটে। বিশেষ করে আর্থিক সমৃদ্ধি যাতে নতুন বছরে বজায় থাকে, সেই প্রার্থনা আমাদের সবার মনেই। আজ আমরা আলোচনা করব, নতুন বছরে পার্সে কোন জিনিসগুলি রাখলে তা আমাদের আর্থিক সমৃদ্ধির পথে নিয়ে যাবে।


এলাচ

আপনি কি আর্থিক সমস্যায় জেরবার হয়ে পড়েছেন? তা ২০২৩-এর প্রথম শুক্রবারে পাঁচটি ছোট এলাচ নিয়ে সেগুলি প্রথমে মা লক্ষ্মীর উদ্দেশ্যে নিবেদন করুন। তারপর লাল রঙের সিল্কের কাপড়ে বেঁধে এগুসি নিজের পার্সে রেখে দিন। এর ফলে আপনার পার্সে কখনও টাকার অভাব হবে না বলে মনে করা হয়।


চাল

চালকে শুভ প্রতীক বলে মনে করা হয়। শাস্ত্র অনুসারে নতুন বছরের প্রথম দিনে কয়েক দানা গোটা চাল প্রথমে মা লক্ষ্মীর পায়ে নিবেদন করুন। তারপর এগুলি নিজের পার্সে রেখে দিন। এর ফলে লক্ষ্মী দেবীর আশীর্বাদ আপনার উপর সারা বছর থাকবে। এছাড়া এর ফলে আপনি অকারণ খরচের হাত থেকেও রক্ষা পাবেন।


রুপোর কয়েন


রুপোর কয়েন অর্থকে আকর্ষণ করে বলে মনে করা হয়। ২০২৩ সালের প্রথম শুক্রবারে একটি রুপোর কয়েন প্রথমে মা লক্ষ্মীকে নিবেদন করুন। তারপর এটি নিজের পার্সে রেখে দিন। এর ফলে সারা বছর আপনার সম্পদ লাভ হবে। মনে রাখবেন পার্সের যে খাপে রুপোর কয়েন রাখবেন, সেখানে অন্য কিছু রাখবেন না।


অশ্বত্থ পাতা

অশ্বত্থ গাছকে হিন্দুধর্মে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। নতুন বছরে পার্সে অশ্বত্থ গাছের একটি পাতা রাখলে তা আপনার সৌভাগ্যের দ্বার খুলে দেবে। নোটের সঙ্গে এই পাতাটি একসঙ্গে রেখে দিন। এর ফলে আপনার কখনও অর্থাভাব হবে না।


লাল কাগজ

নতুন বছরের প্রথম দিনে একটি লাল রঙের কাগজের টুকরোতে নিজের মনের ইচ্ছে দু-এক কথায় লিখে ফেলুন। তারপর একটি সিল্কের সুতো দিয়ে সেটি বেঁধে পার্সে রেখে দিন। এর ফলে আপনার মনের ইচ্ছে পূরণ হবে বলে প্রচলিত বিশ্বাস।


ঠাকুরের ছবি রাখবেন না

অনেকেই নিজের পার্সে আরাধ্য দেবতার ছবি রাখেন। তবে এটা করা ঠিক নয়। কারণ পার্স চামড়ার তৈরি হয় আর আমরা অনেক সময় অপরিষ্কার হাত দিয়ে পার্স ধরি। ঠাকুরের ছবির বদলে পার্সে ওং বা স্বস্তিক চিহ্ন রাখতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.