Exit Polls 2022: গুজরাটে ১৫০ আসনও পেরোতে পারে BJP, AAP-র ঝাড়ুতে সাফ কংগ্রেস, বলছে সমীক্ষা

ODD বাংলা ডেস্ক: টানা সাতবারের জন্য গুজরাটে সরকার গড়তে চলেছে বিজেপি। শুধু তাই নয়, বিজেপির আসন সংখ্যা ১৫০ পেরিয়ে যেতেও পারে বলে একাধিক বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত মিলল। সেই সমীক্ষা থেকে রাজনৈতিক মহলের ধারণা, আম আদমি পার্টির (আপ) ঝাড়ুতে কংগ্রেসের ভোটব্যাঙ্ক আরও সাফ হয়ে গিয়েছে। 

এবিপি নিউজ ও সি ভোটার বুথফেরত সমীক্ষা বলছে, বিজেপি ১২৮ থেকে ১৪০ টি আসনে জিততে পারে। কংগ্রেসের ঝুলিতে আসতে পারে ৩১ থেকে ৪৩ টি আসন। আপের ঝুলিতে যেতে পারে তিনটি থেকে ১১ টি আসন। অন্যান্যরা দুটি থেকে ছ'টি আসনে জিততে পারে।

টিভি৯ ভারতবর্ষের বুথফেরত সমীক্ষা বলছে, গুজরাটে ১২৫ থেকে ১৩০ টি আসনে জিততে পারে বিজেপি। কংগ্রেসের ঝুলিতে ৪০ থেকে ৫০ টি আসন যেতে পারে। তিনটি থেকে পাঁচটি আসনে জিততে পারে আম আদমি পার্টি (আপ)। তিন থেকে সাতটি আসনে জিততে পারে নির্দলরা।

নিউজ২৪ এবং টুডে'স চাণক্যের বুথফেরত সমীক্ষা বলছে, ১৫০ টি আসন পেতে পারে বিজেপি। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ১৯ টি আসন। আপ পেতে পারে ১১ টি আসন। অন্যান্যদের ঝুলিতে দুটি আসন যেতে পারে।

টাইমস নাও-ইটিজি বুথফেরত সমীক্ষা বলছে, গুজরাটে ১৩১ টি আসনে জিততে পারে বিজেপি। ৪১ টি আসনে জিততে পারে কংগ্রেস। আপের ঝুলিতে যেতে পারে ছ'টি আসন। চারটি আসন যাবে নির্দলদের ঝুলিতে।

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা বলছে, ৩০ শতাংশ মানুষ উন্নয়নের ইস্যুতে ভোট দিয়েছেন। প্রিয় দল হিসেবে ভোট দিয়েছেন ১২ শতাংশ মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য ১২ শতাংশ মানুষ ভোট দিয়েছেন।

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা বলছে বিজেপি জিততে পারে ১২৯ থেকে ১৫১ টি আসন। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ১৬ থেকে ৩০ টি আসন। নয় থেকে ২১ টি আসনে জিততে পারে আম আদমি পার্টি।

রিপাবলিক-পি মার্কের বুথফেরত সমীক্ষা অনুসারে, টানা সপ্তমবার গড়তে চলেছে বিজেপি। এবার বিধানসভা নির্বাচনে গুজরাটে ১২৮-১৪৮ আসন জিততে পারে গেরুয়া শিবির। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৩০-৪২ টি আসন। দুটি থেকে ১০ টি আসন জিততে পারে আম আদমি পার্টি (আপ)। সর্বোচ্চ তিনটি আসন পেতে পারে নির্দল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.