পুরুষের জন্য ‘হেয়ার ক্লিপার থেকে মাল্টিটাস্কিং বিয়ার্ড ট্রিমার’



 ODD বাংলা ডেস্ক: পুরুষ নিজে তার ত্বকের যত্ন নিশ্চিত করতে কিছুটা উদাসীনতার পরিচয় দিয়ে থাকেন। যদিও সময় পাল্টাচ্ছে। বর্তমানে বেশির ভাগ পুরুষই ঘরে ও বাইরে নিজেদের গ্রুমিং আর অ্যাপিয়ারেন্স ঠিক রাখার চেষ্টা করছে। পুরুষের ত্বকের বিশেষ যত্ন চোখে পড়লে কেউ কেউ বাঁকা চোখে তাকান, তবে সেসব থোড়াই কেয়ার করছেন তারা। রূপবিশেষজ্ঞরা বলেন, পুরুষের জন্যও প্রয়োজন বিউটি রুটিন ফলো করা। ত্বকের যত্নে মেল আইডেন্টিফাইড গ্রুমিং এসেনশিয়াল কিট প্রয়োজন হয়। এই রকম তিনটি প্রয়োজনীয় কিট হচ্ছে:


>>হেয়ার ক্লিপার। এতে সাধারণত রোটারি মোটর ব্যবহার করা হয়ে থাকে। এটি দাড়ি ছাঁটার জন্য ব্যবহার না করাই ভালো; বরং কিটে একটা ডেডিকেটেড হেয়ার ক্লিপার রাখা চাই, যা শুধু চুলের জন্যই ব্যবহৃত হয়।


>>মাল্টিটাস্কিং বিয়ার্ড ট্রিমার। এটি ফেসিয়াল হেয়ার তো বটেই, পাশাপাশি মাথার চুলের চারপাশের ক্লিনআপের জন্যও দারুণ। সাইডবার্ন, কানের ওপরের অংশে, নেকলাইন আর লাইনআপসের জন্যও ব্যবহার উপযোগী। দাড়ি কিংবা গোঁফ থেকে ইতিউতি বেড়ে থাকা চুলগুলো ট্রিম করতে জুড়ি নেই বিয়ার্ড ট্রিমারের। 


>>লাইটওয়েট বিয়ার্ড ডিটেইলারের ব্যবহার করা যায়। ডেডিকেটেড এই বিয়ার্ড ডিটেইলার বেড়ে যাওয়া আইভ্রু এবং নাকের লোম থেকে মুক্তি দেয়। সেই সঙ্গে দাড়ি ও গোঁফের স্টাইলিংয়েও এটি বেশ ভালো। কেনার সময় পলকা ওজনের একটা বিয়ার্ড ডিটেইলার গ্রুমিং কিট দেখে কিনতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.