নতুন বছরে ঘরে এই স্থানে রাখুন তুলসী মঞ্জরি, সারা বছর পকেট সবুজ থাকবে

 


ODD বাংলা ডেস্ক: যে বাড়িতে তুলসী আছে সেই বাড়িতে লক্ষ্মীর বাসস্থান বলে মনে করা হয়। শাস্ত্রে তুলসীমঞ্জরীর কিছু বিশেষ ব্যবস্থার কথা বলা হয়েছে, যা কখনও ধন-সম্পদ ও সমৃদ্ধির অভাব হতে দেয় না। লক্ষ্মীদেবী রাগান্বিত এবং আর্থিক সংকটের সম্মুখীন, তাই নতুন বছরের প্রথম শুক্রবার মা লক্ষ্মীকে মঞ্জরি নিবেদন করুন। এতে দেবী লক্ষ্মী আপনার প্রতি সদয় হবেন। অর্থ সংক্রান্ত সমস্যার সমাধান হবে।


যদি বাড়িতে অশান্তি সৃষ্টি হয় এবং ছোটখাটো বিষয় নিয়েও ঝগড়া-বিবাদ লেগেই থাকে, তাহলে কোনও শুভ দিনে মঞ্জরি ভেঙে রেখে দিন এবং প্রতিদিন সকালে বাড়ির প্রতিটি কোণে মঞ্জরি ছিটিয়ে দিন। এতে ঘরের নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়। খেয়াল রাখবেন মঞ্জরির দানা যেন পায়ে না আসে। নববর্ষের প্রথম দিনে সন্তান ও দাম্পত্য জীবনে সুখের জন্য শিবলিঙ্গে দুধের সঙ্গে মঞ্জরি মিশিয়ে নিবেদন করুন। শিব ও গণেশকে তুলসী নিবেদন করা যায় না, তবে মঞ্জরী নিবেদন করলে পারিবারিক সুখের লাভ হয়।


লাল কাপড়ে তুলসী মঞ্জরী বেঁধে সম্পদের স্থানে রাখলে পকেট সব সময় সবুজ থাকে। কাপড়ে বাঁধার আগে লক্ষ্মী-নারায়ণকে নিবেদন করুন। এমনটা বিশ্বাস করা হয় যে ২০২৩ সালের প্রথম দিনে এই প্রতিকার করলে সারা বছর আশীর্বাদ বজায় থাকে। তুলসীতে আরও মঞ্জরীর আগমন শুভ লক্ষণ নয়। ব্রহ্মাণ্ড পুরাণ অনুসারে, তুলসী যখনই বেশি মঞ্জরী পায়, তার মানে তুলসী দুঃখী। যা সুখ-সমৃদ্ধি কমিয়ে আনে। তুলসী থেকে মঞ্জরি অপসারণের পরে গাছটি ভালভাবে বিকাশ লাভ করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.