কিউই-শসা এবং বেকিং সোডার তৈরি পেস্ট কি সত্যিই দাঁতকে মুক্তোর মতো উজ্জ্বল করতে পারে, জেনে নিন বিশেষজ্ঞদের মত

 


ODD বাংলা ডেস্ক: মুক্তোর মত ঝকঝকে দাঁত সবাই পছন্দ করে, কারণ এটি একজন ব্যক্তির ব্যক্তিত্বের একটি গুরুত্বপূর্ণ অংশ। যদি এটি ঘটে তবে এটি লজ্জার কারণও হয়ে ওঠে। অনেকে তাদের দাঁত সাদা করার জন্য ব্যয়বহুল চিকিত্সার অবলম্বন করেন। কিন্তু আপনি কি জানেন? ঘরোয়া প্রতিকার দিয়েও সহজেই দাঁত পরিষ্কার করা যায়। এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমরা দাঁত পরিষ্কার করার জন্য গ্রেট করা বেকিং সোডা দিয়ে একই রেসিপি বলছি,তাহলে তা নয়।


আসলে এবার আমরা আপনার বিষয়বস্তু দ্বারা পরীক্ষিত রেসিপিটি বলছি। নির্মাতা আরমেন আদমজান। তার মতে, আপনার মুখের খারাপ ব্যাকটেরিয়া দূর করতে এবং দাঁত সাদা করতে কিউই, শসা এবং বেকিং সোডা এক সঙ্গে ব্যবহার করা উচিত। আরমেন আদমজান এই সম্পর্কিত একটি ভিডিও শেয়ার করেছেন।


বিষয়বস্তু নির্মাতা আরমেন আদমজানের মতে , একটি ব্লেন্ডারে তিনটি উপাদান যেমন কিউই, শসা এবং বেকিং সোডা মিশিয়ে একটি পেস্ট তৈরি করা উচিত এবং এটি দিয়ে ব্রাশ করা উচিত। এটি দাঁত পরিষ্কার করার একটি খুব সস্তা এবং প্রাকৃতিক উপায়। কিউই ক্যালসিয়াম সমৃদ্ধ, এবং শসা আপনার মুখের ব্যাকটেরিয়া থেকে মুক্তি পেতে সাহায্য করে এবং বেকিং সোডা দাগ দূর করতে সাহায্য করে। এই তিনটির সংমিশ্রণে তৈরি হয়ে গেলে এটি একটি খুব শক্তিশালী রেসিপি হয়ে ওঠে।তিনি বলেন, যখন আপনার দাঁত পরিষ্কার করার প্রাকৃতিক উপায় আছে, তাহলে টাকা খরচ করার কী দরকার।যারা ইনস্টাগ্রামে ভিডিওটি দেখেছেন তাদেরও তিনি বলেছেন যে। এই পেস্টটি দিয়ে সপ্তাহে দুবার তার দাঁত ব্রাশ করা উচিত এবং তারপর দেখুন কীভাবে এটি কাাজ করে।


জেনে নিন কী বললেন চিকিৎসকরা


অন্যদিকে, ডাক্তার যখন এই দাবির সত্যতা জানতে পৌঁছেন, তখন তাঁর মতে, এই হ্যাক কিছুটা কার্যকর, কারণ কিউই ভিটামিন সি-এর একটি দুর্দান্ত উত্স যা মুখের দাগ দূর করতে সাহায্য করে, অন্যদিকে শসা। এটি একটি দুর্দান্ত অ্যান্টিঅক্সিডেন্ট যা দাঁত পরিষ্কারের ক্রিয়াকে উন্নত করে। "বেকিং সোডা ভুলে যাবেন না, যা একটি ক্ষারীয় যৌগ। এটি মুখের পিএইচ ঠিক রাখতেও সাহায্য করে। অন্যদিকে, অন্যান্য ডাক্তাররা বলছেন যে বেকিং সোডা শ্বাসকে সতেজ করে এবং এতে অ্যান্টি-মাইক্রোবিয়াল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা লালার pH মাত্রা বাড়ায় এবং ব্যাকটেরিয়া বাড়তে দেয় না।


হাইড্রোজেন পারক্সাইড দিয়ে দাঁত পরিষ্কার করুন


অন্যান্য চিকিত্সকদের মতে, ঘরোয়া প্রতিকারের উপর নির্ভর না করে, হাইড্রোজেন পারক্সাইডের উপর নির্ভর করা ভাল, যা দাগ এবং জমা অপসারণের একটি পরীক্ষিত এবং পরীক্ষিত পদ্ধতি।" কারণ বাকি সংমিশ্রণ শুধুমাত্র মুখ পরিষ্কার করতে সাহায্য করবে। কিন্তু দাঁত সাদা করার জন্য আসলে দায়ী নয়।দাঁত ঝকঝকে করার জন্য হাইড্রোজেন পারক্সাইড প্রয়োজন, এটি দাঁতের দাগ ও জমাট ভেঙ্গে ফেলতে সাহায্য করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.