গোঁফ দিয়েই জয় করতে চান ভোটারদের মন

 


ODD বাংলা ডেস্ক: নির্বাচনী প্রতীক একটা আছে বটে। তবে তার গোঁফের কাছে কোথায় সে সব লাগে! সেই কবে সুকুমার রায় গোঁফ দিয়ে চেনার কথা বলেছিলেন। গুজরাতের মগনভাই সোলাঙ্কিকে দেখে আবারও সে কথাই মনে পড়বে নির্ঘাৎ। পুরুষ্টু গোঁফের জন্যই সংবাদ শিরোনামে চলে এসেছেন তিনি। প্রায় ২.৫ ফিটের গোঁফ নিয়ে গুজরাট নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মগনভাই। তার নির্বাচনী প্রতীক আপেল।


৫৭ বছর বয়সী মাগনভাই সোলাঙ্কি। তিনি গুজরাটে গোঁফ দিয়েই ভোট জিততে চান। এই পর্যন্ত গল্পটা সহজ ও স্বাভাবিক। তবে ভোটের মাঠে নামা সোলাঙ্কির ভিন্নতা অন্য জায়গায়। তিনি গোঁফে তাও দিয়েই ভোটে জেতার পরিকল্পনা করছেন। তিনি গোঁফকে কী করে ভোটের কৌশল হিসেবে কাজে লাগাচ্ছেন সে কথাও জানালেন এই সাবেক সেনা কর্মকর্তা। 


তিনি বলেন, তিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বহুজন সমাজ পার্টির হয়ে লড়েছিলাম। জিততে পারিনি, তবে তিনি হাল ছাড়িনি। তিনি স্বাধীন প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম এবারও তাই করছি।



গোঁফেই তিনি বাজিমাত করছেন জানিয়েছে সোলাঙ্কি বলেন, ‘আমি যখন আর্মিতে ছিলাম, আমার গোঁফ তখন সিনিয়র অফিসারদের দৃষ্টি আকর্ষণ করতো, তারা সম্মান করতেন। আর নির্বাচনেও আমার গোঁফ মানুষকে আনন্দিত করছে। শিশুরা আমার কাছে আসছে, ধরার চেষ্টা করছে। আর তরুণরা আমার কাছে গোঁফ বড় বানানোর পরামর্শ চাচ্ছে।’


নির্বাচিত হলে তরুণদের গোঁফ রাখতে উৎসাহ দিতে সরকারের কাছেও আহ্বান জানানো প্রতিশ্রুতিও দিচ্ছেন এই প্রার্থী। গোঁফ রাখলে তার রক্ষণাবেক্ষণে আর্থিক প্রণোদনা দেওয়ার আহ্বানও জানিয়েছেন সাবেক এই সেনা কর্মকর্তা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.