দুর্ঘটনায় স্মৃতি হারিয়ে স্ত্রীকেই দিয়েছেন বিয়ের প্রস্তাব

 


ODD বাংলা ডেস্ক: স্মৃতি সঞ্চিত থাকে। সবটুকু না হোক, অনেক স্মৃতি চাইলে আমরা মনে করতে পারি। মানুষের এই বিশেষ সক্ষমতা রয়েছে। কিন্তু অনেক দুর্ঘটনা স্মৃতিকে নষ্ট করে দেয়। এমনই এক গল্প জানা যাক। ভয়ংকর বাইক দুর্ঘটনার হাসপাতালে ভর্তি ছিলেন তারা। বলতে গেলে মৃত্যুর মুখ থেকে ফেরে দম্পতি। 

অতীতের স্মৃতি ভুরে যান তারা! ফলে সন্তানদের চিনতে পারছিলেন না প্রৌঢ়। এমনকি স্ত্রীকে নতুন করে বিয়ের প্রস্তাব দেন। আসলে বাইক দুর্ঘটনায় মাথায় চোট পেয়ে স্মৃতি হারিয়ে ফেলেছিলেন তিনি। ২০২১ সালে বাইক দুর্ঘটনায় আহত হয়ে জ্ঞান হারান ব্যক্তি। জ্ঞান ফেরার পর ভাবেন ১৯৯৩ সাল। সেই মতো নিজের স্ত্রীকে বিয়ের প্রস্তাব দেন। শুরুতে স্বামীর আচরণে ভেঙে পড়েছিলেন স্ত্রী। তবে এখন অনেকটাই ভালো আছেন অ্যান্ড্রু।


২০২১ সালের জুন মাসে ভয়ংকর বাইক গুরুতর জখম হন আমেরিকার ভার্জিনিয়ার বাসিন্দা ক্রিস্টি ও অ্যান্ড্রু ম্যাকাঞ্জি। একাধিক অস্ত্রোপচার হয় উভয়ের। দীর্ঘদিন হাসপাতালে থাকতে হয়। দুর্ঘটনায় মাথায় চোট পেয়ে জ্ঞান হারান অ্যান্ড্রু। সাত দিন পরে জ্ঞান ফেরে তার। তবে জেগে উঠেছিলেন সেই ১৯৯৩ সালের স্মৃতি নিয়ে। চোখ খুলেই হুইলচেয়ারে বসা ক্রিস্টিকে দেখতে পান অ্যান্ড্রু। ভাবেন, হাসপাতালে নার্সের কাজ করছেন ক্রিস্টি। কিন্তু স্ত্রী হুইলচেয়ারে কেন? উত্তর পাচ্ছিলেন না।


চিকিৎসকরা ক্রিস্টিকে দুঃসংবাদ দিয়ে ছিলেন, তারা জানান, অ্যান্ড্রুর স্মৃতি ফিরতে পারে, আবার নাও ফিরতে পারে। এমন সংবাদে দুশ্চিন্তাগ্রস্ত হলেও চিকিৎসকদের অনুমতি নিয়ে হাসপাতাল থেকে স্বামীকে বাড়ি ফেরান ক্রিস্টি। যদি পরিচিত জায়গায় গিয়ে সবকিছু দেখেশুনে স্মৃতি ফেরে! 


ক্রিস্টি জানান, সত্যি ম্যাজিকের মতো কাজ হয় এই সিদ্ধান্তে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ধীরে ধীরে ‘সুস্থ’ হয়ে ওঠেন অ্যান্ড্রু। ক্রিস্টির কথায়, নতুন মানুষে হয়ে ওঠে অ্যান্ড্রু, অথবা পুরনো লোকটাকে ফিরে পান ক্রিস্টি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.