রইল উপকারী কয়টি টোটকা, মুহূর্তে দূর হবে পা ফাটার সমস্যা, জেনে নিন কী কী

 


ODD বাংলা ডেস্ক: শীতের মরশুমে মানেই পা ফাটার সমস্যা। এই সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। শীত পড়ার আগে থেকে দেখা দিতে শুরু করে সমস্যা। মূলত আবহাওয়া ও ধুলো-বালির কারণে এমন ভাবে পা ফাটতে থাকে। এবার এই সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টোটকা। পা ফাটার সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ পেডিকিওর করান তো কেউ লাগান বাজার চলতি পণ্য। এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। পা ফাটার সমস্যা দূর করতে নানান ঘরোয়া টোটকার চল আছে। কিন্তু, আজ রইল বিশেষ কয়টি টোটকা। জেনে নিন কীভাবে মিলবে মুক্তি।


নারকেল তেল দিয়ে পায়ের যত্ন নিতে পারেন। প্রতিদিন স্নানের সময় ভালো করে পা পরিষ্কার করে নিন। এবার তা অল্প করে নারকেল নিন হাতে। তা পায়ের গোড়ালিতে লাগান। ভালো করে মালিশ করে নিন। সম্ভব হলে রাতে ঘুমাতে যাওয়ার আগে পা পরিষ্কার করে নিন। তারপর নারকেল লাগান পায়ে। সারা রাত পায়ে তেল থাকতে দিন।


গোলাপ জল ও গ্লিসারিন দিয়ে পায়ের যত্ন নিতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ গোলাপ জল ও গ্লিসারিন নিন। এবার ভালো করে পা পরিষ্কার করে নিন। তারপর তুলোয় করে গোলাপ জল ও গ্লিসারিনের মিশ্রণ পায়ের গোড়ালিতে লাগান। তারপর মোজা পরে নিন। স্নানের পর এই টোটকা মেনে চলতে পারেন। কিংবা রাতে ঘুমাতে যাওয়ার আগে এভাবে পায়ের যত্ন নিন।


পেট্রোলিয়াম জেলি দিয়ে পায়ের যত্ন নিতে পারেন। ভালো করে পা পরিষ্কার করে নিন। এবার সঠিক ভাবে পেট্রোলিয়াম জেলি লাগান। স্নানের পর এই টোটকা মেনে চলতে পারেন। কিংবা রাতে ঘুমাতে যাওয়ার আগে এভাবে পেট্রোলায়িম জেলি লাগিয়ে নিন। রোজ পালন করুন এই টিপস। দ্রুত দূর হবে পা ফাটার সমস্যা।


তেমনই শীতের মরশুমে পা পরিষ্কার করতে সঠিক সাবান ব্যবহার করুন। অনেকে ক্ষার যুক্ত সাবান দিয়ে থাকেন পায়ে। এতে পা আরও রুক্ষ্ম হয়ে যায়। তেমনই বারে বারে পায়ে সাবান দেবেন না। এতেও দেখা দিতে পারে সমস্যা। অনেকে পা পরিষ্কার করার সময় শক্ত ব্রাশ ব্যবহার করে ফেলেন। এতে পা আরও রুক্ষ্ম হয়ে যায়। এমনকী, পা কেটে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। এবার থেকে মেনে চলুন এই টোটকা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.