আইশ্যাডো সঠিক ভাবে ফুটিয়ে তুলতে মেনে চলুন এই বিশেষ টিপস, জেনে নিন কী কী করবেন



 ODD বাংলা ডেস্ক: চলছে পার্টির মরশুম। বছরের শেষ মানে একের পর এক পার্টির উৎসব। এই সময় একের পর এক নিমন্ত্রণ থাকে। আর পার্টি মানে মেকআপ। এই সময় সকলের চোখে আকর্ষণীয় হয়ে উঠতে মেকআপ করে থাকেন। এই সময় চোখের মেকআপ করতে মেনে চলুন এই বিশেষ টিপস। আইশ্যাডো সঠিক ভাবে ফুটিয়ে তুলতে মেনে চলুন এই পন্থা। জেনে নিন কী কী করবেন।


আই প্রাইমার লাগান সবার আগে। চোখের মেক আপ শুরুর আগে বেস মেকআপ ঠিক কার প্রয়োজন। প্রথমে আই প্রাইমার লাগিয়ে নিন। ভালো করে তা যেন ব্লেন্ড হয় সেদিকে খেয়াল রাখবেন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।


এরপর আইশ্যাডো বেস করুন। গোল্ডেন কিংবা সিলভার যে কোনও রঙের বেস তৈরি করতে পারেন। শ্যাডো লাগানোর আগে বেস তৈরি করা প্রয়োজন। তা না হলে সঠিক ভাবে মেকআপ ফুটে ওঠা কঠিন হতে পারে।


এবার ব্যবহার করুন সাদা আই পেনসিল। চোখ বড় দেখাতে সাদা রঙের আই পেনসিল ব্যবহার করতে পারেন। চোখের ভিতরের অংশ সাদা আই পেনসিল লাগান। এতে চোখ বড় লাগবে। সঠিক ভাবে এই আই লাইনার লাগাব।


এরপর কালো কাজল ও আই লাইনার লাগান। আগে ঠিক করে নিন চোখে কেমন মেকআপ করবেন। সেই অনুসারে পর পর চোখ সাজান। প্রথমে সঠিকভাবে কাজল লাগান। তারপর আইলাইনার লাগান। চাইলে স্মোকি আই করতে পারেন। কিংবা শ্যাডো লাগাতে পারেন। মেনে চলুন এই বিশেষ টোটকা।


এবার চোখে আই ল্যাস লাগিয়ে নিন। চোখের মেকআপ সঠিক হলে তারপর আই ল্যাস লাগাতে পারেন। এতে চোখ সুন্দর দেখাবে। চোখের আকৃতি বুঝে আই ল্যাস লাগাবেন। যাদের চোখের পাতা ঘন তারা শুধু মাস্কারা লাগান। আই ল্যাস লাগানোর দরকার নেই। কেমনই যাদের চোখ খুব ছোট তারা বেশি ঘন আই ল্যাস লাগাবেন না। এক্ষেত্রে এক্সপার্টের পরামর্শ নেওয়া ভালো।


তবে, মেকআপ করার আগে কয়টি জিনিস মেনে চলুন। প্রথমত, এমন পণ্য কিনবেন যা আপনার চোখের জন্য উপযুক্ত। আর অনুষ্ঠান বুঝে মেকআপ করুন। ছোট খাটো অনুষ্ঠানে চড়া মেকআপ না করাই ভালো। তেমনই রাতের পার্টি থাকলে ভালো করে মেকআপ করুন। এবার আইশ্যাডো সঠিক ভাবে ফুটিয়ে তুলতে মেনে চলুন এই বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.