চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, চুল হবে বাউন্সি, দেখে নিন কীভাবে বানাবেন



 ODD বাংলা ডেস্ক: চুল নিয়ে সারাক্ষণ চলে চুল চেরা বিশ্লেষণ। চুল পড়া থেকে রুক্ষ্ম চুলের সমস্যা, সঙ্গে লেগে থাকে ডগা চেরার সমস্যা। এই সকল সমস্যার সঙ্গে নিষ্প্রাণ চুলের সমস্যা আছেই। আজ রইল কয়টি বিশেষ প্যাকের হদিশ। চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, চুল হবে বাউন্সি, দেখে নিন কীভাবে বানাবেন।


চকোলেট হেয়ার মাস্ক বানাতে পারেন। এই প্যাক বানাতে ২ টেবিল চামচ কোকো পাউডার নিন। তার সঙ্গে মেশান ১ টেবিল চামচ জোজোবা তেল ও মেশান সম পরিমাণ নারকেল তেল। ভালো করে মিশিয়ে নিন। এতে মেশাতে পারেন এসেন্সিয়াল অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।


ওটস ও দুধের হেয়ার মাস্ক বানাতে পারেন। তিন টেবিল চামচ ক্যাস্টর অয়েল নিন। তাতে মেশাম পরিমাণ মতো দুধ ও ওটস। মেশাতে পারেন কয়েক ফোঁটা ভিটামিন এ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।


কলা ও মধু দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। কলা চটকে নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু ও নারকেল তেল। কিংবা মেশাতে পারেন অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুল হবে বাউন্সি।


অ্যাপেল সিডার ভিনিগার ও লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ অ্যাপেল সিডার ভিনিগার ও লেবুর রস নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। চুল হবে বাউন্সি।


আলু ও অ্যালোভেরার হেয়ার মাস্ক ব্যবহারে চুল হবে বাউন্সি। আলু কেটে ব্লেন্ড করে নিন। তেমনই অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই অ্যালোভেরা জেলের সঙ্গে আলুর রস ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। সপ্তাহে একদিন ব্যবহার করুন এই প্যাক। এটি চুলের জন্য বেশ উপকারী। এবার চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, চুল হবে বাউন্সি। এই কয় উপায় বানিয়ে নিন এমন হেয়ার প্যাক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.