নতুন বছরে রাহুর মায়ায় ক্ষতি সম্ভব ৫ রাশির, কার ভাগ্যে উন্নতি? জানুন

 


ODD বাংলা ডেস্ক: বৈদিক জ্যোতিষে রাহুকে প্রধান গ্রহ হিসেবে নয় বরং ছায়া গ্রহ হিসেবে গণ্য করা হয়। রাহু কোনও রাশির অধিপতি নয়। কিন্তু জ্যোতিষ মতে শনির সমান ফল প্রদান করে এই গ্রহ। জ্যোতিষের এক গুরুত্বপূর্ণ সূত্র অনুযায়ী কোষ্ঠীতে বুধ শক্তিশালী হলে রাহু অশুভ ফল প্রদান করে না। রাহু যে রাশিতে বিরাজ করে সেই রাশির অধিপতির স্বভাবের অনুরূপ ফলাফল প্রদান করেন। এ কারণে রাহুকে মায়াবী গ্রহ বলা হয়ে থাকে। রাহু আকস্মিক ভাবে নিজের প্রভাব প্রকট করে থাকেন। এক একটি রাশিতে প্রায় এক বছর গোচর করে রাহু। এবার ৩০ অক্টোবর ২০২৩ সালে নিজের রাশি পাল্টাবে এই গ্রহ। সে সময় মেষ রাশি থেকে বেরিয়ে মীন রাশিতে প্রবেশ করবে রাহু। এর ফলে সমস্ত রাশির ওপর প্রভাব বিস্তার হবে। রাহুর গোচরের ফলে কোন রাশির ওপর রাহু কেমন প্রভাব বিস্তার করবে জেনে নেওয়া যাক।


​মেষ রাশি 

আপনার কোষ্ঠীর দ্বাদশ স্থানে রাহুর গোচর হবে। এই কক্ষের মাধ্যমে বিদেশ যাত্রা, একাকীত্ব, মোক্ষ ও কারাবাসের স্থান হিসেবে গণ্য করা হয়। এই কক্ষে রাহুর গোচরকে শুভ মনে করা হয় না। এই কক্ষে বিরাজ করে রাহুর দৃষ্টি অষ্টম, ষষ্ঠ ও চতুর্থ স্থানে থাকবে। ৩০ অক্টোবরের পর থেকে স্বাস্থ্য প্রভাবিত হতে পারে। অপ্রয়োজনীয় যাত্রায় অর্থ নষ্ট হতে পারে। সাবধানে গাড়ি চালানোর পরামর্শ দেওয়া হচ্ছে, যাতে দুর্ঘটনা এড়ানো যেতে পারে। আপনার কর্মক্ষেত্রে শত্রুর সংখ্যাও বৃদ্ধি পাবে। মায়ের স্বাস্থ্যের যত্ন নিন। পারিবারিক কলহ হতে পারে।


​বৃষ রাশি 

বৃষ রাশির লাভ স্থানে রাহুর গোচর হতে চলেছে। বড় ভাই ও বন্ধুদের সহযোগিতা লাভ করবেন। আবার এই রাশির যে জাতকরা নিজের ব্যবসা তৈরির পরিকল্পনা করছেন, তাঁরা সাহায্য লাভ করবেন। আপনার কোষ্ঠীর তৃতীয়, পঞ্চম ও সপ্তম স্থানে রাহুর দৃষ্টি থাকায় সাহস বৃদ্ধি পাহে। যাত্রার ফলে লাভ হবে। আবার বৃষ রাশির চিকিৎসক জাতকরা জনপ্রিয়তা অর্জন করবেন। শেয়ার মার্কেটে কাজ করছনে যে জাতকরা তাঁরা ভালো মুনাফা অর্জন করতে পারেন। এ সময় জীবনসঙ্গীর আবেগ অনুভব করতে হবে বৃষ রাশির জাতকদের। তাঁদের সঙ্গে মনোমালিন্য এড়িয়ে চলার চেষ্টা করুন।


​মিথুন রাশি 

দশম অর্থাৎ নেতৃত্ব ও কর্মক্ষেত্রের স্থানে গোচর করবে রাহু । এখান থেকে দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ স্থানে রাহুর গোচর হতে চলেছে। রাহুর এই গোচরের প্রভাবে রাজনীতির সঙ্গে জড়িত মিথুন জাতকরা ভালো ফল লাভ করবেন। নিজের কূটনীতির মাধ্যমে কর্মক্ষেত্রে প্রভাব বিস্তার করতে পারবেন। এ সময় টাকা-পয়সা নিয়ে কারও ওপর ভরসা করবেন না। কোনও পুরনো সম্পত্তি ক্রয় করতে পারেন। মায়ের স্বাস্থ্যের যত্ন নিন। রাহুর আশীর্বাদে শত্রু আপনার কোনও ক্ষতি করতে পারবেন না। চাকরিতে উন্নতি সম্ভব।


​কর্কট রাশি 

আপনার কোষ্ঠীর নবম অর্থাৎ পিতা, ধর্ম ও গুরুর স্থানে বিচরণ করবে রাহু। নবম স্থানে পাপ গ্রহের গোচরকে শুভ মনে করা হয় না। রাহুর প্রভাবে বাবার সঙ্গে মতভেদ হতে পারে। কোনও ধর্মীয় যাত্রায় গিয়ে গুরুদের সেবা করা উচিত। রাহুর প্রভাবে আপনাদের সাহস বৃদ্ধি পাবে। মিডয়া ও লেখালেখির সঙ্গে জড়িত জাতক প্রসিদ্ধি লাভ করতে চলেছেন। অচেনা ব্যক্তির কথায় এসে কোথাও অর্থ লগ্নি করে বসবেন না। প্রেম সম্পর্কে সাফল্যের যোগ রয়েছে।


​সিংহ রাশি 

জ্যোতিষ গণনা অনুযায়ী এই রাশির অষ্টম স্থানে রাহুর গোচর হবে। একে দুর্ঘটনা ও আকস্মিক ঘটনার স্থান হিসেবে বিচার করা হয়। এই কক্ষে রাহুর বিচরণ আপনার স্বাস্থ্য়ের জন্য শুভ নয়। এ সময় অর্থাভাব অনুভব করতে পারেন। অংশীদারীত্বে কোনও কাজ করে থাকলে লোকসানের সম্ভাবনা রয়েছে। এই গোচরের সময়ে শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্ক নষ্ট হতে পারে। বিদেশে ব্যবসা সম্প্রসারণের চিন্তাভাবনা করে থাকলে হতাশ হতে পারেন। চোখের যত্ন নিন, আঘাত পেতে পারেন। পৈতৃক সম্পত্তি সংক্রান্ত কোনও বিবাদ চলতে থাকলে আদালত পর্যন্ত পৌঁছতে পারেন। বাণী তিক্ত হবে।


​কন্যা রাশি 

আপনার কোষ্ঠীর সপ্তম স্থানে রাহুর গোচর  হবে। এই স্থানটি জীবনসঙ্গী ও অংশীদারীত্বের কক্ষ হিসেবে গণ্য। রাহুর গোচরের ফলে বাণীতে প্রভাব উৎপন্ন হবে। পাশাপাশি দাম্পত্য জীবনে অবসাদ দেখা দিতে পারে। রাহুর গোচরের কারণে সমাজে কোনও বড়সড় কাজ করতে পারেন। আপনার ভাইয়ের সহযোগিতা লাভ করবেন। ব্যবসায়ীদের এ সময় ভালো মুনাফা হতে পারে। আবার কন্যা রাশির যে জাতকরা নিজের স্টার্টআপের পরিকল্পনা করছেন, তাঁরা সাহায্য লাভ করতে পারবেন। বয়স্কদের আশীর্বাদ নিয়ে কোনও কাজ করবেন।


​তুলা রাশি 

এই রাশির ষষ্ঠ অর্থাৎ রোগ, ঋণ, চাকরির স্থানে রাহুর গোচর হবে। ছায়া গ্রহের গোচর আপনার জন্য কোনও আশীর্বাদের চেয়ে কম নয়। এ সময় চাকরিতে ভালো সুযোগ লাভ করবেন তুলা রাশির জাতকরা। এমনকি কোনও বড়সড় চাকরির সুযোগ পেতে পারেন। আবার রাহুর আশীর্বাদে রাজনীতির সঙ্গে জড়িত জাতকরা এ সময় ভালো ফলাফল লাভ করতে পারেন। কোনও বড় দায়িত্ব পেতে পারেন। বিদেশযাত্রার স্বপ্ন পূরণ হতে পারে। পারিবারিক বিবাদ এড়িয়ে যাওয়াই শ্রেয়।


​বৃশ্চিক রাশি 

এই রাশির পঞ্চম স্থানে রাহুর গোচর হবে। এই কক্ষের মাধ্যমে শিক্ষা, প্রেম, সন্তান ও পূর্বজন্মের বিচার করা হয়। এই কক্ষে বিরাজমান রাহুর দৃষ্টি ভালো লাভ প্রদান করবে। এ সময় নিজের কার্য বিস্তার করতে পারেন এই রাশির জাতকরা। তবে প্রেমীর প্রতি সন্দেহপ্রবণ দৃষ্টিভঙ্গী থাকবে এই রাশির জাতকদের। এই গোচরের প্রভাবে উচ্চশিক্ষার জন্য বিদেশ যাত্রা করতে পারেন বৃশ্চিক রাশির জাতকরা। তবে চাকরিজীবীদের ধৈর্য রাখতে হবে। কর্মক্ষেত্রে রাজনীতি এড়িয়ে যান। মাদকাসক্ত ও জুয়ারিদের থেকে দূরে থাকুন।


​ধনু রাশি 

ধনু রাশির চতুর্থ অর্থাৎ মা, মানসিক শক্তি, বাড়ির বিচার করা হয় এই গোচরের মাধ্যমে। রাহুর গোচরের কারণে পারিবারিক কলহ ও মানসিক সন্তাপ হতে পারে। এমনকি কর্মক্ষেত্রে কোনও ষড়যন্ত্রের শিকার হতে পারেন। সরকারি কাজের সঙ্গে জড়িত জাতকরা আধিকারিকদের সহযোগিতা লাভ করতে পারবেন না। দুর্ঘটনার যোগ রয়েছে তাই সাবধানে গাড়ি চালান। বিদেশ যাত্রার ইচ্ছাপূরণ হবে। কাউকে অধিক ঋণ দেবেন না।


​মকর রাশি 

আপনার রাশির ভাই-বোন, পরাক্রম, সাহসের স্থানে রাহুর গোচর হবে। রাহুর গোচরের প্রভাবে মকর রাশির জাতকদের সাহস বৃদ্ধি হবে। অন্যদিকে ভাগ্যোর সঙ্গ লাভ করবেন। ব্যবসায়ীরা ভালো মুনাফা লাভ করতে পারেন। এ সময় আপনার বন্ধুরাও আপনাকে সাহায্য করবেন, এর ফলে আপনার মনে আনন্দ থাকবে। তবে জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিতে হবে এই রাশির জাতকদের।


​কুম্ভ রাশি 

এই রাশির দ্বিতীয় কক্ষে রাহুর গোচর  হবে। একে পৈতৃক সম্পত্তি, বাণী ও সঞ্চিত অর্থের স্থান বলা হয়। এ সময় রাহুর প্রভাবে আইন-আদালতের মামলায় জড়িয়ে পড়তে পারেন। ঋণ দিয়ে থাকা আটকে যেতে পারে। মিথ্যা কথা বলবেন না। আবার কুম্ভ রাশির চাকরিজীবী জাতকরা বড়সড় চাকরির প্রস্তাব পেতে পারেন। গোপন বিদ্যা ও জ্যোতিষ শিখছেন যে জাতকরা তাঁরা গুরুর আশীর্বাদে জ্ঞান লাভ করতে সফল হবেন। কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনা তৈরি হবে। আধিকারিকদের প্রসন্ন করতে সফল হবেন।


​মীন রাশি 

মীন রাশির লগ্ন স্থানে রাহুর গোচর হবে। একে ব্যক্তিত্বের স্থান হিসেবে গণ্য করা হয়। রাহুর গোচরের প্রভাবে কারও কথায় এসে ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলবেন। তাই অন্যের কথায় কান না-দিয়ে নিজের বুদ্ধিতে কাজ করুন। শেয়ার মার্কেটে চিন্তাভাবনা না-করে অর্থ লগ্নি করবেন না। প্রেম প্রসঙ্গে অসফল হবেন। এই গোচরের কারণে দাম্পত্য জীবনের মাধুর্য নষ্ট হবে। জীবনসঙ্গীর সঙ্গে জোরজবরদস্তি করবেন না। রাহুর প্রভাবে ধর্ম বিরুদ্ধ কাজ করে ফেলতে পারেন। বাবার সঙ্গে মতভেদ এড়িয়ে যান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.