ভয়ে ভয়ে চুপচাপ হাঁটেন আপনি? ব্যক্তিত্বের রহস্য লুকিয়ে রয়েছে হাঁটার ধরনে



 ODD বাংলা ডেস্ক: ঋষি সমুদ্র এই শাস্ত্র রচনা করেন বলে, এটি সমুদ্র শাস্ত্র নামে পরিচিত। ব্যক্তির স্বভাব, গুণ জানার জন্য যেমন কোষ্ঠি বিচার করা হয়, তেমনই সমুদ্র শাস্ত্র হল ব্যক্তির চরিত্রের বিভিন্ন দিক জানার অন্যতম উপায়। ব্যক্তির হাঁটাচলা দেখেও যে তাঁদের সম্পর্কে ধারণা করা যায়, তা এক মাত্র সমুদ্র শাস্ত্রের মাধ্যমেই সম্ভব। জেনে নিন হাঁটাচলার ধরণ আপনাদের সম্পর্কে কী বলে।


বুক টান টান করে হাঁটেন যে ব্যক্তি


সমুদ্র শাস্ত্র অনুযায়ী, যে জাতক বুক টান টান করে ও এক দিকে ঘাড় হেলিয়ে হাঁটা চলা করেন, তাঁদের সমস্ত কাজে তাড়াহুড়ো করার অভ্যাস রয়েছে। পাশাপাশি এমন জাতকরা নিজের বাকচাতুর্যের জোরে খুব সহজে যে কোনও পরিস্থিতি থেকে বেরিয়ে আসেন।


কাঁধ ঝুকিয়ে হাঁটেন যিনি


যে জাতক কাঁধ ঝুকিয়ে হাঁটতে অভ্যস্ত, তাঁদের দেখে বুঝতে হবে যে, তাঁরা যে কোনও কাজে এগিয়ে থাকেন। কিন্তু পরিশ্রম অনুযায়ী সাফল্য লাভ করতে পারেন না। এ ভাবে যে জাতক হাঁটেন, তাঁদের জীবন সুখ-সুবিধা জোগাড় করতেই কেটে যায়।


ধীরগতিতে হাঁটেন যে ব্যক্তি


সমুদ্র শাস্ত্র বলছে, ধীরে-সুস্থে যে জাতক হাঁটাচলা করেন, তাঁরা অত্যন্ত অহংকারী হন। এঁরা একা থাকতে ভালোবাসেন। লোকদেখানো কাজ করতে তৎপর থাকেন এমন জাতক।


হাত নাড়িয়ে হাঁটাচলা করেন যিনি


এমন অনেক জাতক আছেন, যাঁরা হাঁটা-চলার সময় হাত নাড়াতে থাকেন। এই ব্যক্তিদের সম্পর্কে সমুদ্র শাস্ত্র জানাচ্ছে যে, তাঁরা নিজের কাজ সম্পর্কে অত্যন্ত সতর্ক থাকেন। আবার কোনও মহিলা হাত নাড়িয়ে হাঁটা-চলা করলে, তাঁরা পটুতা ও কৌশলের সঙ্গে কাজ সম্পন্ন করে থাকেন বলে সমুদ্র শাস্ত্রে উল্লেখ পাওয়া যায়।


দ্রুতগতিতে হাঁটেন যিনি


সাধারণত কাউকে দ্রুতগতিতে বা তাড়াতাড়ি হাঁটতে দেখলে মনে করা হয় যে, সেই ব্যক্তির কোথাও পৌঁছনোর তাড়া রয়েছে। তবে সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতক দ্রুতগতিতে হাঁটেন তাঁরা অত্যন্ত এনার্জেটিক হন। এই জাতকরা আত্মবিশ্বাসে ভরপুর থাকেন। এমনকি সাহসী হন। শাস্ত্র বলছে, অন্যের কাছ থেকেও দ্রুতগতিতে হাঁটাচলার প্রত্যাশা রাখেন এই জাতকরা।


পা ঘষে হাঁটেন যে ব্যক্তি


শাস্ত্র বলছে, যে জাতকরা মাটিতে পা ঘষে ঘষে হাঁটেন, তাঁরা অত্যন্ত রাগী হন। শীঘ্র রেগে যান এই জাতকরা। স্বভাবগত দিক দিয়ে অত্যন্ত উৎসাহী হন। কিন্তু যে কোনও ব্যক্তির কথায় খুব শীঘ্র হতাশও হয়ে পড়েন।


ভয়ে ভয়ে চুপচাপ হাঁটলে


যে জাতকরা ভয়ে ভয়ে চুপচাপ হাঁটেন, তাঁরা অত্যন্ত লাজুক স্বভাবের হন। আত্মসম্মান বোধের অভাব দেখা দেয় এই জাতকদের মধ্যে। তবে নিজের ব্যক্তিত্বে আত্মবিশ্বাসের প্রতিফলন ঘটানোর জন্য এই জাতকদের দ্রুতগতিতে হাঁটার পরামর্শ দেওয়া হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.