ফোঁড়ার সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই বিশেষ টিপস, দ্রুত মিলবে উপকার



 ODD বাংলা ডেস্ক: নানা কারণে ত্বকে ফোঁড়ার সমস্যা দেখা দেয়। অনেক সময় তা শরীরে উন্মুক্ত অংশে হয় তো কখনও কখনও তা গোপন অঙ্গে। ত্বকে ফোঁড়া হলে তা থেকে সারাক্ষণ জ্বালা ও চুলকানির মতো সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস। আজ রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। শরীরে কোনও অঙ্গে ফোঁড়া দেখা দিলে ফোঁড়ার ওপর লাগাতে পারেন এই সকল উপাদান। এতে দ্রুত নিষ্পত্তি হবে এই সমস্যা। দেখে নিন কী কী ব্যবহার করা সম্ভব।


লাগাতে পারেন হলুদ। এটি অ্যান্টি সেপটিক উপাদান সমৃদ্ধ। হলুদের একটি টুকরো নিয়ে তা পেস্ট করে নিন। এবার সেই পেস্ট পুরু ভাবে লাগান ফোঁড়ার ওপর। নির্দিষ্ট সময় পর তা ধুয়ে নিন। দিনে এক থেকে দুবার হলুদ ব্যবহার করতে পারেন। এতে দ্রুত সমস্যা থেকে মুক্তি মিলবে। ত্বকে কোনও রকম সংক্রমণ থেকে মুক্তি পেতেও হলুদ ব্যবহার করতে পারেন। প্রয়োজনে হলুদের সঙ্গে আদার রস মিশিয়ে লাগাতে পারেন। এতেও মিলবে উপকার।


ত্বকের সমস্যা সমাধানে হাতিয়ার করতে পারেন পেঁয়াজ। এটি ফ্ল্যাভোনয়েড ও অ্যান্টি অক্সিডেন্ট উপাদান সমৃদ্ধ। যা ফোঁড়ার সমস্যা দূর করে। পেঁয়াজ কেটে তার রস বের করে নিন। এবার সেই রস লাগান ফোঁড়ার ওপর। এতে মিলবে উপকার। দ্রুত দূর হবে ফোঁড়া।


লাগাতে পারেন নিমপাতা। কয়েকটি নিমপাতা নিয়ে তা বেটে নিন। এবার এটি পুরু ভাবে লাগান ফোঁড়ার ওপর। নির্দিষ্ট সময় পর তা ধুয়ে নিন। মিলবে উপকার। এতে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। যা ফোঁড়ার সমস্যা সহজে দূর করে। দিনে এক থেকে দুবার ব্যবহার করতে পারেন নিমপাতা। কিংবা দিনে একবার করে ব্যবহারেও মিলহে উপকার। যে কোনও সংক্রমণ দূর করতে এটি উপকারী।


আলুর গুণে মুক্তি পেতে পারেন ফোঁড়ার সমস্যা থেকে। অ্যান্টি বায়োটিক ও অ্যান্টি মাইক্রোবিয়াল এজেন্ট আছে আলুতে। আলু খোসা ছাড়িয়ে তা ব্লেন্ড করে নিন। এবার রস বের করুন। সেই রস তুলোয় করে লাগান ফোঁড়ার ওপর। নির্দিষ্ট সময় পর তা ধুয়ে নিন। মিলবে উপকার। দিনে এক থেকে দুবার ব্যবহার করতে পারেন আলুর রস। এটি বেশ উপকারী। তেমনই ডার্ক সার্কেলের সমস্যা থাকলে লাগাতে পারেন আলুর রস। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.