ক্রমে কমে যাচ্ছে চুলের বৃদ্ধি? জেনে নিন কেন হয় এমন সমস্যা, রইল অজানা তথ্যের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: চুল নিয়ে সমস্যা লেগেই থাকে। চুল পড়া, খুশকি থেকে শুরু করে চুলের রুক্ষ্ম ভাবের সমস্যায় ভোগেন অনেকে। তেমনই কেউ কেউ চুলের বৃদ্ধি না হওয়ার সমস্যায় ভোগেন। আজ রইল কিছু অজানা তথ্য। যদি দেখেন আপনার চুলের বৃদ্ধি কমে আসছে তাহলে সতর্ক হন। এর নেপথ্য রয়েছে গুরুত্বপূর্ণ কিছু সমস্যা। দেখে নিন কী কী।


চুলের সমস্যার অন্যতম কারণ হল জেনেটিক্স। পরিবারের কোনও সদস্যের চুল নিয়ে সমস্যা থাকলে বংশগত কারণে আপনিও এমন সমস্যায় ভুগতে পারেন।


স্ট্রেসের কারণে দেখা যায় চুলের সমস্যা। স্ট্রেসের কারণে যেমন চুল পড়া বাড়ে। তেমনই কমে যায় চুলের বৃদ্ধি। যদি দেখেন চুলের বৃদ্ধি একেবারে কমে গিয়েছে, তাহলে মেডিটেশনও করতে পারেন। মানসিক স্বাস্থ্য ভালো রাখতে মিলবে উপকার।


অস্বাস্থ্যকর জীবনযাত্রা কারণে চুলের বৃদ্ধি কমে যায়। ধূমপান, মদ্যপান, অসময় খাওয়া কিংবা অত্যাধিক রেস্তোরাঁর খাবার যারা খান, তাদের এমন সমস্যা দেখা দেয়। চুল পড়ার সমস্যা তো দেখা দেয়, তেমনই চুলের বৃদ্ধি বন্ধ হয়ে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস।


চুলের স্টাইলিং করে থাকি আমরা প্রায় সকলে। এই করতে গিয়ে চুলে হিট দেওয়া হয়। সঙ্গে নানা রকম পণ্য ব্যবহার করা হয়। এতে চুলে পড়ছে খারাপ প্রভাব। স্টাইলিং করতে গিয়ে অধিকাংশ চুলের ক্ষতি করেন। এতে একদিকে যেমন বৃদ্ধি পায় চুল পড়ার সমস্যা তেমন কমে যায় চুলের বৃদ্ধি। তাই চুল রক্ষা করতে সঠিক ভাবে তার যত্ন নিন। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এতে চুলের ক্ষতির হাত থেকে মুক্তি পাবেন।


তেমনই চুলের যত্ন না নিলে চুলের বৃদ্ধি করতে শুরু করে। শুধু শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করলেই হল না। চুলে নিয়মিত অয়েল ম্যাসাজ করুন। কিংবা কোনও প্যাক লাগান। তা না হলে কমে যেতে পারে চুলের বৃদ্ধি। তাই সতর্ক হন। 


তেমনই থাইরয়েডের সমস্যা দেখা দিলে কমতে থাকে চুলের বৃদ্ধি। যারা অধিক চুল পড়া ও চুলের গ্রোথ না হওয়ার সমস্যায় ভুগছেন তারা চিকিৎসকের পরমার্শ নিন। এই সমস্যার অন্যতম কারণ হল থাইরয়েড। এক্ষেত্রে সঠিক চিকিৎসার মাধ্যমে সমস্যা থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস। সঠিক ভাবে চুলের যত্ন নিন। তবেই চুল হবে সুন্দর। দূর হবে চুলের যাবতীয় সমস্যা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.