শীতে নানান সংক্রমণ থেকে বাঁচতে মেনে চলুন এই বিশেষ উপায়, সুস্থ থাকার টিপস রইল প্রাপ্ত বয়স্কদের জন্য



 ODD বাংলা ডেস্ক: শীতের মরশুম মানে একের পর এক শারীরিক জটিলতা। এই সময় সর্দি, কাশি, গলার সমস্যা তো আছেই। সঙ্গে দেখা দেয় নানান শারীরিক জটিলতা। এই সময় সুস্থ থাকা সকলের জন্য কঠিন বিষয়। এই শীতের সময় অধিকাংশই নানান সমস্যায় ভুগে থাকেন। দেখা দেয় নানান সংক্রমণ। এই সকল শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে বৃদ্ধি করুন নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা। আজ টিপস রইল প্রাপ্ত বয়স্কদের জন্য। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে কিংবা যে কোনও সংক্রমণ থেকে বাঁচতে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। জেনে নিন কী কী করবেন।


সুস্থ থাকতে সবার আগে প্রয়োজন পর্যাপ্ত ঘুম। প্রতিটি মানুষের দিনে ৭ থেকে ৮ ঘন্টা ঘুমের প্রয়োজন। পর্যাপ্ত বিশ্রাম না নিলে সারাদিন ক্লান্তি বোধ থাকে। তেমনই দেখা দিতে শুরু করে নানান জটিলতা। একে একে রোগ থাবা বসাতে শুরু করে শরীরে। মেনে চলুন এই বিশেষ টিপস।


হাইড্রেট রাখুন নিজের শরীরে। শীতের সময় অধিকাংশ ডিহাইড্রেশনের সমস্যায় ভুগে থাকেন। এই সময় প্রয়োজনের থেকে কম পরিমাণে জল খান অনেকে। যার কারণে শরীরে দেখা দেয় নানান সমস্যা। শীতের মরশুমে সুস্থ থাকতে ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে মেনে চলুন এই বিশেষ টিপস।


প্রাপ্ত বয়স্ক ব্যক্তিরা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ভিটামিন সি যুক্ত খাবার খান। এমন ধরনের খাবার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে সঙ্গে শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।


সুস্থ থাকতে জীবাণু মুক্ত থাকার চেষ্টা করুন। যে কোনও খাবার খাওয়ার আগে হাত ধুয়ে নিন। স্যানিটাইজার দিয়ে হাত ধোবেন। অথবা ব্যবহার করুন অন্য কোনও উপাদান। হাতে থাকা জীবাণু শরীরে প্রবেশ করলে তা থেকে দেখা দিতে পারে সংক্রমণ। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে শরীর সুস্থ রাখতে চাইলে ও যে কোনও রোগ থেকে বাঁচতে চাইলে খাবার খাওয়ার আগে হাত ধুয়ে নিন।


সুস্থ থাকতে শীতের মরশুমে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এতে যে কোনও রোগ থেকে মিলবে মুক্তি। তেমনই শরীর থাকবে সুস্থ। শীতে নানান সংক্রমণ থেকে বাঁচতে অনুসরণ করুন এই কয়টি বিশেষ উপায়। এই সকল সুস্থ থাকার টিপস রইল প্রাপ্ত বয়স্কদের জন্য।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.