খুশকির কারণে মাথার ত্বকে দেখা দিচ্ছে ব্রণ? জেনে নিন কীভাবে সমস্যা থেকে দ্রুত মিলবে মুক্তি



 ODD বাংলা ডেস্ক: শীতের মরশুমের অন্যতম সমস্যাগুলোর মধ্যে একটি হল খুশকি। সারা বছর চুল নিয়ে নানান সমস্যা চলতে থাকে। চুল পড়া, ডগা চেরা, অকালপক্কতার সমস্যায় ভোগেন অনেকে। মরশুমের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে এই সকল সমস্যা। শীতের মরশুমে চুল নিয়ে নানান সমস্যায় ভোগেন অনেকে। এই সকল সমস্যার মধ্যে অন্যতম হল খুশকি। শীত পড়ার আগে থেকে শুরু হয়ে যায় খুশকির সমস্যা। অনেক সময় তা তীব্র আকার নেয়। নানান ঘরোয়া টোটকা, শ্যাম্পু করেও লাভ হয় না। তবে, অনেকে শীতের সময় স্ক্যাল্পে ব্রণর সমস্যা দেখা যায়। মূলত খুশকির কারণে মাথার ত্বকে দেখা দেয় ব্রণ। জেনে নিন কীভাবে সমস্যা থেকে দ্রুত মিলবে মুক্তি।


রসুনের গুণে মুক্তি পেতে পারেন মাথার ত্বকে ব্রণ থেকে। যাদের মাথার ত্বকে ব্রণ দেখা দিচ্ছে তারা রসুনের একটি কোয়া নিয়ে সেই স্থানে লাগান। অথববা রসুন বেটে সেই রস ব্রণর ওপর লাগাতে পারেন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।


পেঁয়াজের রসের গুণে মুক্তি পেতে পারেন মাথার ত্বকে ব্রণ থেকে। পেঁয়াজ বেটে রস বের করে নিন। তুলোয় করে তা স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে যেমন দূর হবে ব্রণ তেমনই দূর হবে খুশকি।


নিমপাতার রসের গুণে পেতে পারেন মুক্তি। একটি পাত্রে জল গরম করতে শুরু করুন। তা ফুটে গেলে নিমপাতা দিন। ভালো করে ফোটান। এবার নামিয়ে ছেঁকে নিন। তুলোয় করে এই রস স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।


লেবুর রস লাগালে মিলবে উপকার। একটি পাত্রে লেবুর রস নিন। তুলোয় করে তা স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। লেবুর রস যেমন ব্রণ দূর করে। তেমনই লেবুর রসের গুণে মুহূর্তে দূর হয় খুশকি। মেনে চলুন এই বিশেষ টোটকা।


মেথির সাহায্যে খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। একটি পাত্রে জল নিন। তাতে দিন মেথি। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। লেবুর রস যেমন ব্রণ দূর করে। মূলত খুশকির কারণে মাথার ত্বকে দেখা দেয় ব্রণ। মেনে চলুন এই সকল পদ্ধতি মিলবে দ্রুত মিলবে মুক্তি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.