এই নিয়মেই শাহরুখ পেশীবহুল ফিজিক তৈরি করেছেন, আপনিও নিজেকে এভাবে ফিট রাখতে পারেন



 ODD বাংলা ডেস্ক: শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের বিখ্যাত ছবি পাঠান, যা বিশ্বে কিং খান নামে পরিচিত, বিতর্কে জড়িয়েছে। চলচ্চিত্রের একটি গান নিয়ে মানুষ তা বয়কটের কথা বলছে। তবে এই ছবিতে শাহরুখ খানের লুক যে পোস্টারের মাধ্যমে প্রকাশ পেয়েছে, তা নিয়ে বিস্মিত তার ভক্তরা। আসলে, পোস্টারে শাহরুখ খানের পেশীবহুল শরীর দৃশ্যমান, যাতে সিক্স প্যাকও দেখা যাচ্ছে। জেনে নেওয়া যাক, এই ছবিতে পেশীবহুল চেহারা পেতে শাহরুখ খান কী ডায়েট অনুসরণ করেছিলেন এবং তার রুটিন কেমন ছিল। আপনি যদি একজন অভিনেতার মতো ফিট এবং পেশীবহুল শরীর তৈরি করতে চান তবে আপনি এই রুটিনটি অনুসরণ করতে পারেন।


ফিজিক ভালো করতে চাইলে এই বিষয়গুলো মাথায় রাখুন-


ওয়েট লিফটিং প্রশিক্ষণ-


পাঠানে, শাহরুখ খান ভারী ওজন প্রশিক্ষণ করেছিলেন এবং তার ভক্তদের সামনে তার পেশীবহুল শরীর উপস্থাপন করার জন্য তার শরীরকে টোন করেছিলেন। আপনিও যদি নিজেকে ফিট অ্যান্ড ফাইন রাখতে চান, তাহলে এর জন্য ব্যায়াম করা দরকার। ব্যায়াম করলে মাংসপেশি সক্রিয় হয় এবং শরীর ফিট থাকে। শাহরুখ খান ৪৫ মিনিটেরও বেশি একটি সংমিশ্রণ ব্যায়াম করতেন, যার মধ্যে রয়েছে রিহ্যাবিলিয়েশন এক্সসারসাইজ, স্ট্রেন্থ ট্রেনিং এবং কার্ডিও।


সুষম খাবার-


তার বিপাককে পাম্প করার জন্য, শাহরুখ খান তার ক্যালোরি গ্রহণকে সারাদিনের বেশ কয়েকটি ছোট খাবারে ভাগ করেছেন এবং একটি সুষম খাদ্য অনুসরণ করেছেন। চিকিৎসকরাও ফিট থাকার জন্য সুষম খাবারের পরামর্শ দেন। অভিনেতা ওয়ার্কআউট সেশনের সময় উদ্যমী থাকার জন্য প্রাক-ওয়ার্কআউট স্ন্যাকসে কার্বোহাইড্রেট এবং কিছু খাবারের সাথে প্রোটিন গ্রহণ করতেন। এই ছবিতে পেশীবহুল হওয়ার জন্য, তিনি তার খাদ্যতালিকায় ডিম, ডাল এবং মাংসও অন্তর্ভুক্ত করেছিলেন।


যে কোনও লক্ষ্য অর্জন করতে হলে নিয়মিততা অপরিহার্য। সেটা পড়াশোনা, ব্যায়াম বা অন্য কিছু হোক। একটি ফিট শরীর পেতে শাহরুখ নিয়মিত ব্যায়াম এবং জিম করতেন, যার ফলস্বরূপ তিনি এই ধরণের শরীর পেয়েছেন। ছবির পোস্টার ও গানে তার সিক্স প্যাক স্পষ্ট দেখা যাচ্ছে।


একটি খাবার মিস করবেন না


ওয়ার্কআউটের পর শাহরুখ খান কখনই তার খাবার মিস করতেন না। একটি ওয়ার্কআউট পরে খাওয়া পেশী পুনরুদ্ধারের জন্য অপরিহার্য। আপনি যদি ওয়ার্কআউটের পরে আপনার খাবার বাদ দেন, তবে পেশীগুলি ধীরে ধীরে পুনরুদ্ধার হয় এবং শরীরে শক্তি কম থাকে।


শরীরকে হাইড্রেট এবং ডিটক্সিফাই করতে শাহরুখ খান জল এবং অন্যান্য তরল যেমন নারকেল জল এবং ফলের রস পান করতেন। এর ফলে শরীরে যেমন শক্তি থাকে তেমনি বাড়তি ক্ষুধাও লাগে না। ফিট থাকার জন্য শরীরকে হাইড্রেটেড রাখা প্রয়োজন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.