এই দেবতার ভক্তদের ওপর সবসময় আশীর্বাদ থাকে শনিদেবের, জেনে নিন কারা পান কৃপা

 


ODD বাংলা ডেস্ক: শনিদেবের নাম শুনলেই মনে ভয় জাগে। শনির সাড়ে সাতি ও ধাইয়া জেরে একজন ব্যক্তিকে অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। যাদের কুণ্ডলীতে শনির অবস্থান শুভ নয়, তাদের বেশি সমস্যায় পড়তে হয়। গ্রহ জগতে বিচারকের মর্যাদা পেয়েছেন শনিদেব। শনিদেব মানুষের কর্ম অনুসারে ফল দেন। কিন্তু যাঁকে শনিদেব আশীর্বাদ করেন, তাঁকেও পদমর্যাদায় রাজা করে দেন। আসলে শনিদেবের পুজো করার অনেক উপায় বলা হয়েছে। কিন্তু এমন তিনটি দেবতা আছে, যাদের ভক্ত শনিদেব কখনও বিরক্ত হন না। ধেয়া ও সাদে সতী চললেও তাদের ক্ষতি হয় না। এবার আসুন আপনাদের বলি কোন কোন দেবতার ভক্তদের আশীর্বাদ করেন শনিদেব।


আপনি যদি ভগবান শ্রীকৃষ্ণের ভক্ত হন তবে শনিদেব আপনাকে শুভ ফল দেবেন। কারণ শনিদেবও ভগবান কৃষ্ণের উপাসনা করেন এবং তিনি মথুরার কোসিকালানের কলিকাবনে ভগবান কৃষ্ণের জন্য তপস্যা করেছিলেন। এর পর ভগবান তাকে কোকিল রূপে দেখা দিলেন। তাই বিশ্বাস করা হয় যে যারা শ্রীকৃষ্ণের পূজা করেন তাদের শুভ ফল দেন শনিদেব।


ভগবান শনি ভগবান শিবের ভক্তদের উপর তাঁর কৃপা রাখেন। ধর্মীয় গ্রন্থ অনুসারে, একবার শনিদেবের পিতা সূর্য তাকে এবং তার মা ছায়াকে অপমান করেছিলেন। এরপর শনিদেব তপস্যা করে শিবকে প্রসন্ন করেন। ভগবান শিব তাকে গ্রহের বিচারক বানিয়েছিলেন। তাই যারা শিবের উপাসনা করেন তাদের শনিদেব কখনও কষ্ট দেন না।


শনিদেব ছাড়াও শনি ও মঙ্গলবার হনুমান জির পূজা করা হয়। কিন্তু জানেন কি একসময় শনিদেব নিজের শক্তি নিয়ে গর্বিত হয়েছিলেন। যাকে মুহূর্তের মধ্যে ধুলোয় মিশিয়ে দিয়েছিলেন হনুমানজি। শনিদেব হনুমানজিকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি তাঁর ভক্তদের কখনও ক্ষতি করবেন না।


কেউই শনিদেবের ক্রোধের পাত্র হতে চায় না। এটা এড়াতে মানুষ নানা ব্যবস্থা নেয়। জ্যোতিষশাস্ত্রে শনিদেবের নেতিবাচক দৃষ্টি এড়াতে কিছু ব্যবস্থার কথা বলা হয়েছে। তাই সেই অনুসারে, কিছু জিনিস রয়েছে যা বিনামূল্যে নেওয়া উচিত নয়। এতে শনি ভগবান ক্রুদ্ধ হন এবং মানুষকে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।


জ্যোতিষশাস্ত্র অনুযায়ী শনিদেবকে ন্যায় বিচারের দেবতা বলা হয়। ফলদাতা হিসেবে এই কর্মফল প্রতিটি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেয়। যেসকল মানুষের কুণ্ডলীতে শনির অবস্থান ভাল তাদের কাজে - জীবনে উন্নতিতে কোনও বাধা থাকে না। কিন্তু জ্যোতিষমতে যাদের শনি অবস্থান শক্ত নয় তাদের অনেক বাধা বিপত্তি আসে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.