এখনো বিয়ে করতে পারেননি, মনে হতাশা?

 


ODD বাংলা ডেস্ক: সমবয়সীরা সব বিয়ে করে ফেলেছে। অথচ আপনি একা! মনের মতো কাউকে পাচ্ছেন না? হতাশ বা মন খারাপের কিছু নেই। কারণ অনেকেই কম বয়সে বিয়ে করতে পারেন না। একটা ভালো চাকরি না হলে অনেকেই বিয়ে করতে চায় না।


তা ছাড়া অনেকের ওপর নিজের পরিবারের দায়িত্বও থাকে। সব মিলিয়ে আসলে হয়ে ওঠে না অনেকের। কিন্তু এতে হতাশ হলে হবে না। কারণ এত দূর পর্যন্ত আসতে সময় একটু লাগবেই। আপনারও সময় আসবে এবং সেটা দেরি হলেও আসবে। তবে একা বা সিঙ্গেল জীবনেও কিন্তু আলাদা কিছু সুবিধা আছে। তাই বলে একা থেকে যাবেন তা কিন্তু নয়। যত দিন সিঙ্গেল আছেন, মন খারাপ না করে জীবনটাকে উপভোগ করুন।  

এবার জেনে নিন সিঙ্গল জীবনের ৫টি সুবিধা  


** আপনার জীবনের সিদ্ধান্ত একাই নিতে পারবেন। আপনি আপনার নিজের ইচ্ছার মালিক। থাকুন এমন কিছুদিন। কেউ একজন আপনার জন্য আছেই।  


** অবিবাহিতদের বন্ধু এবং আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য প্রচুর সময় থাকে। সহজেই নতুন বন্ধু তৈরি করতে পারেন। তাই একা আছেন বলে চিন্তা করবেন না। বিয়ে করার পর এই সুযোগ একটু কমে যায়। তাই বেশি বেশি মজা করে নিন।  


** চাকরিজীবনের শুরুতে বড় হতে কঠোর পরিশ্রম করতে হয়। প্রয়োজনে বিভিন্ন জায়গায় থাকতে হয়। যেটা বিবাহিত জীবনে করাটা একটু অসুবিধা হতে পারে। তাই চাকরি করা বা ঝুঁকি নেওয়া তুলনামূলকভাবে সহজ। অনেকে চাকরি ছেড়ে ব্যবসাও করতে পারেন। তাই সময়ের প্রয়োজন হয়।  


** সিঙ্গলরা সঞ্চয়টাও বেশি করতে পারবেন। কারণ খরচ অনেক কম। তাই পরে বিয়ে করলে চিন্তাও কম।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.