ঝাল খেয়ে ভেঙে গেল নারীর পাঁজরের হাড়

ODD বাংলা ডেস্ক: ঝাল খাবারের স্বাদ যেমন বাড়ায়, আবার অনেকের কাছেই অস্বস্তির কারণ। বেশি ঝাল খেলে মুখ জ্বলে। অনেকের কাছে মনে হয় বুকের ভেতরও জ্বলছে। তবে কখনো শুনেছেন ঝাল খেয়ে পাঁজরের হাড় ভেঙে যেতে?
সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে চীনে।

চল্লিশ বছর বয়সী এক নারী ঝাল খেতে গিয়ে রীতিমতো অসুস্থ হয়ে পড়েছেন। শোনা গেছে তিনি কোনো এক রেস্তরাঁয় খেতে যান। খাবারে ঝাল ছাড়াও নানা ধরনের মশলা ছিল। সেগুলো থেকে বেশ ঝাঁঝালো গন্ধ আসছিল। সেই খাবার খাওয়ার পরই কাশি শুরু হয় তার। আর সেটিই বিপদের কারণ হয়। টানা কাশতে থাকেন ওই নারী। এক সময় কাশির চোটে যন্ত্রণায় ছটফট করতে থাকেন। তখন তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন, তার পাঁজরের চারটি হাড় ভেঙে গেছে।

এই ঘটনায় রীতিমতো হকচকিয়ে যান বিশেষজ্ঞরা। ঝালের চোটে কাশি, আর সেখান থেকে এমন হতে পারে নাকি কারও? ঝাল খেয়ে পাঁজরের হাড় ভাঙার ঘটনা মোটেই স্বাভাবিক নয়। ফলে আরো বেশ কিছু পরীক্ষা করেন তারা।

প্রথমত, দেখা যায় ওই নারীর ওজন স্বাভাবিকের তুলনায় বেশ কম। ৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতা হওয়া সত্ত্বেও ওজন মাত্র ৫৬ কেজি। এত কম ওজনের ফলেই বিপদ ডেকে এনেছেন তিনি। দ্বিতীয়ত, তার হাড়ের ঘনত্বও অন্যদের তুলনায় কম। ফলে কাশির চোটে তার বুকে আঘাত লাগে। আর সেটিই ভেঙে দেয় পাঁজরের হাড়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.