সম্পর্কের টিকিয়ে রাখতে ত্যাগ স্বীকার করতে প্রস্তুত এই ৪ রাশি, আপনি?

 


ODD বাংলা ডেস্ক: সম্পর্ক গড়ে তোলার চেয়েও বেশি সেই সম্পর্ক টিকিয়ে রাখা। একজনের আবেগ, তাঁর ভালো-মন্দ দিককে গুরুত্ব দেওয়া, সমস্ত দোষ-ত্রুটি-সহ কাউকে আপন করে তাঁর দায়িত্ব পালন করার মধ্যে দিয়েই সম্পর্ক টিকিয়ে রাখা যায়। কোনও সম্পর্কে আবদ্ধ হওয়ার পর এক পক্ষকে হয়তো নিজের স্বভাবে সামান্য পরিবর্তন করতে হতে পারে আবার অপরপক্ষকে আবেগপ্রবণতাকে ভালো ভাবে নিয়ন্ত্রণে রেখে কী ভাবে সম্পর্ককে সফল করে তোলা যায়, সে দিকে লক্ষ্য রাখতে হবে। সম্পর্ক টিকিয়ে রাখার জন্য নিজস্ব অংশের দায়িত্ব পালন করা একটি চারিত্রিক বৈশিষ্ট্য। জ্যোতিষ শাস্ত্রে এমন চারটি রাশির উল্লেখ রয়েছে যাঁরা সম্পর্ক টিকিয়ে রাখার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে পারে।


কর্কট রাশি 


কর্কট রাশির জাতকরা সম্পর্কে জড়ানোর পর নিজের প্রতিটি ক্রিয়াকলাপের দায়িত্ব নিয়ে থাকেন। সুখী সম্পর্কের জন্য এই দায়িত্ব গ্রহণকে তাঁরা গুরুত্বপূর্ণ মনে করেন। এঁরা দয়ালু ও স্নেহময়। তাই যখনই এঁরা দেখে যে কোনও সম্পর্ক ক্রমশ অসাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে, এঁরা তা টিকিয়ে রাখার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। কোনও সংকোচ ছাড়া তাঁরা সেই দায়িত্ব পালন করেন। শুধু তাই নয় সর্বশক্তি প্রয়োগ করে দেন।


সিংহ রাশি 


সিংহ রাশির জাতকরা সম্পর্কে দায়িত্ব পালনে সিদ্ধহস্ত। এ বিষয়ে এঁদের দ্বারা কখনও উপেক্ষিত হবেন না। কারও কথায় বা চাপে এসে যে এমন করেন তা নয়। বরং নিজের ইচ্ছায় সম্পর্কের সমস্ত দায়ভার নিজের কাঁধে তুলে নেন এঁরা। সম্পর্ককে মজবুত ও দীর্ঘমেয়াদি করার জন্য যা যা করণীয়, সে সবই এঁরা দায়িত্বের সঙ্গে করে যান।


মকর রাশি 


এই রাশির জাতকরা অত্যন্ত দায়িত্বশীল, পরিপক্ক, ব্যবহারিক ও জীবনের প্রতি লক্ষ্য নির্দিষ্ট দৃষ্টিভঙ্গী রাখেন। এঁরা অত্যন্ত পরিশ্রমী ও সংকল্পবদ্ধ। সম্পর্কের দায়িত্ব পালনের ক্ষেত্রেও একই পন্থা অবলম্বন করেন এঁরা। শুধু তাই নয়, সম্পর্ক টিকিয়ে রাখার জন্য যে কোনও ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকেন কর্কট জাতকরা। নিজের প্রতিটি ক্রিয়াকলাপের পূর্ণ দায়িত্ব নেন মকর জাতকরা।


ধনু রাশি 


নিজের ক্রিয়াকলাপের প্রতি সবসময় সতর্ক থাকেন ধনু রাশির জাতকরা। সম্পর্কের দায়িত্ব পালনের জন্য সদাপ্রস্তুত থাকেন এঁরা। এমনকি এ উদ্দেশে নিজেকে সবসময় অনুপ্রাণিত করে যান ধনু রাশির জাতকরা। এমনকি সম্পর্ক একঘেয়ে হয়ে উঠলে তাতে যদি কিছুটা বিনোদনমূলক করতে হয়, সে ক্ষেত্রেও এঁরাই প্রথম পদক্ষেপ করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.