এই শীতে আপনার ত্বকে থাকবে গোলাপি আভা, খাবার পাতে টমেটো রাখুন এভাবে

 


ODD বাংলা ডেস্ক: ত্বকে গোলাপি আভা কার না পছন্দের। আমরা সকলেই চাই ত্বক সুস্থ থাকুক এবং গালে প্রাকৃতিক গোলাপী ব্লাশ থাকুক। কিন্তু ভাবা আর এমন হওয়ার মধ্যে একটা বড় পার্থক্য আছে। তবে আপনি ইচ্ছা করলে সম্পূর্ণ প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন করে এই শীতে আপনার গালকে গোলাপি করে তুলতে পারেন। তাও শুধুমাত্র টমেটোর সাহায্যে। এর জন্য, আপনাকে আপনার গালে টমেটো লাগাতে হবে না, তবে আপনাকে সেগুলি খেতে হবে। এখানে উল্লেখিত পদ্ধতিতে নিয়মিত টমেটো খান এবং পার্থক্যটি নিজেই দেখুন...


কিভাবে গোলাপী আভা পেতে পারেন?


পাকা লাল টমেটো ভিটামিন-সি এর ভান্ডার। তাই এগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারী খাবারের অন্তর্ভুক্ত। কারণ সুস্থ থাকার জন্য সবচেয়ে বেশি যে পুষ্টির প্রয়োজন তা হল ভিটামিন-সি এবং এই ভিটামিন টমেটোতে প্রচুর পরিমাণে পাওয়া যায়।


এছাড়াও টমেটোর অভ্যন্তরে পটাশিয়াম, ফোলেট, লাইকোপিনের মতো পুষ্টি উপাদান রয়েছে যা ত্বকের স্বাস্থ্যের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই সমস্তগুলি ত্বকের কোষগুলিকে বৃদ্ধি করতে, তাদের ক্ষতি থেকে রক্ষা করতে এবং দ্রুত মেরামত করতে কাজ করে।


আপনি যখন প্রতিদিন এই পুষ্টিগুলি গ্রহণ করেন, তখন আপনার ত্বকের স্বাস্থ্য খুব দ্রুত উন্নত হয়। বিশ্বাস না হলে এক মাস প্রতিদিন লাল টমেটো খাওয়ার চেষ্টা করুন।


লাল টমেটো কীভাবে খাবেন?


ত্বক সুস্থ রাখতে এবং মুখে গোলাপি আভা আনতে টমেটোকে সবজি বানিয়ে খেতে হবে না, সালাদ আকারে খেতে হবে বা জুস বানিয়ে পান করতে হবে।


আপনি প্রতিদিন এক গ্লাস টমেটো জুস খান। স্বাদ বাড়াতে এতে গাজর ও বিটরুট মিশিয়ে নিতে পারেন।


এই জুসটি প্রতিদিন বিকেলে পান করুন। অর্থাৎ, যখন রোদ থাকে, তখন সকালে বা সন্ধ্যায় পান করা এড়িয়ে চলা উচিত।


মাত্র এক মাসের জন্য এই পদ্ধতিতে টমেটো খাওয়ার চেষ্টা করুন, ত্বকের স্বাস্থ্যের অসাধারণ উন্নতি দেখা যাবে।


টমেটো মহিলাদের জন্য বিশেষ কেন?


এক গ্লাস টমেটোর রস পান করে একজন নারীর শরীরে প্রতিদিন যে ভিটামিন-সি প্রয়োজন তার প্রায় ৭০ শতাংশ পূরণ করা সম্ভব। তার মানে আপনার সুস্থ থাকার পথ সহজ হয়ে যায়।


যখন আপনার খাবারে ভিটামিন-সি-এর মাত্রা বেশি থাকে, তখন কোলাজেনের শোষণ সহজে করা যায়। কোলাজেন হল সেই প্রোটিন, যা ত্বকের কোষগুলিকে সুস্থ রাখতে এবং ত্বককে তরুণ রাখতে কাজ করে। অর্থাৎ টমেটোর রস পান করলে আপনার ত্বকের উজ্জ্বলতা স্বাভাবিকভাবেই বাড়তে শুরু করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.