জীবনযাত্রায় আনুন এই কয়টি পরিবর্তন, ৫০-র পরও ত্বক থাকবে বলিরেখা মুক্ত, জেনে নিন কীভাবে

 


ODD বাংলা ডেস্ক: উজ্জ্বল ত্বক সকলেরই পছন্দ। সকলেই চান তার ত্বক সারাজীবন দাগ মুক্ত থাকুক। এর সঙ্গে থাকুক বলিরেখা মুক্ত। কিন্তু, বাস্তবে তা হওয়া কঠিন। ত্বক উজ্জ্বল ও বলিরেখা মুক্ত করতে সকলেই নানান পরিশ্রম করে থাকেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। তবে, সত্যিই যদি বলিরেখা মুক্ত ত্বক পেতে চান ৫০-র পরেও তাহলে জীবনযাত্রায় আনুন কয়টি পরিবর্তন। দেখে নিন কী কী করবেন।


ধূমপান করা বন্ধ করে দিন একেবার। ধূমপানের কারণে ত্বকে দ্রুত বয়সের ছাপ দেখা দেয়। তাই যদি বলিরেখা মুক্ত ত্বক পেতে চান ৫০-র পরেও তাহলে বন্ধ করতে হবে ধূমপান।


অবশ্যই ব্যবহার করুন সানস্ক্রিন। সানস্ক্রিন ছাড়া কখনও সূর্যের আলোয় বের হবেন না। বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট আগে সানস্ক্রিন লাগান। গরমের সময় জেল বেস সানস্ক্রিন লাগান, আর শীতে ব্যবহার করুন ক্রিম বেস সানস্ক্রিন। সূর্যরশ্মি থেকে ত্বকের মারাত্মক ক্ষতি হয়। এর কারণে বলিরেখা আসতে শুরু করে। তাই মনে চলুন এই বিশেষ টিপস। অবশ্যই সারা বছর ব্যবহার করুন সানস্ক্রিন।


সঠিক খাবার খান। ত্বক ভালো ও সুস্থ রাখতে সঠিক খাবার খাওয়া প্রয়োজন। সার বছর খাদ্যতালিকায় রাখুন সবজি ও ফল। এতে ত্বকে বলিরেখা আসবে না। মেনে চলুন এই বিশেষ টিপস। মিলবে উপকার।


রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খান। শরীরে জলের অভাব হলে ত্বক শুকিয়ে যেতে শুরু করে। এর থেকে ত্বকে দেখা দিতে শুরু করে নানান সমস্যা। দেখা দেয় বলিরেখার মতো সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস।


অ্যান্টি এজিং পণ্য ব্যবহার করুন। বলিরেখা থেকে দূরে থাকতে চাইলে ৩০-র পর থেকে অ্যান্টি এজিং পণ্য ব্যবহার শুরু করে দিন। তবে, অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিন। তা না হলে সমস্যা দেখা দিতে পারে।


নিয়মিত ত্বকের পরীক্ষা করান। অনেকেই ত্বক নিয়ে নানান সমস্যায় ভুগছেন। নিত্য নতুন পণ্যের ব্যবহার হোক কিংবা অন্য কোনও কারণে ত্বকে নানান সমস্যা দেখা দেয়। তাই সময় থাকতে পরীক্ষা করান। ত্বকের কোনও সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ নিন। এতে বৃদ্ধ বয়স পর্যন্ত ত্বক থাকবে আকর্ষণীয়। দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.