শীতের মরশুমে চোখ লাল হওয়ার সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টোটকা, জেনে নিন কী কী

 


ODD বাংলা ডেস্ক: চোখ লাল হয়ে যাওয়ার সমস্যা নতুন। শীতের মরশুমে প্রায়শই চোখ নিয়ে অনেকেই সমস্যায় ভুগে থাকেন। চোখ ফুলে যাওয়া, চোখ দিয়ে জল পড়া, চোখ লাল হয়ে যাওয়ার মতো নানান সমস্যা দেখা দেয়। শীতের মরশুমে সকলেই নানান জটিলতায় ভুগে থাকেন। কেউ সর্দি-কাশির মতো সমস্যায় ভোগেন। কেউ ভোগেন জ্বরের সমস্যায়। তেমন কেউ ভোগেন অন্যান্য সমস্যায়। এই সবের সঙ্গে অধিক মাত্রায় বেড়ে চলে চোখের সমস্যা। শীতের মরশুমে চোখ লাল হওয়ার পিছনে রয়েছে নানান কারণ। দেখে নিন কী কী কারণে চোখ লাল হয়ে যায়।


চোখে কোনও রকম সংক্রমণ হলে লাল হয়ে যেতে পারে। শীতের মরশুমে ভাইরাস ও ব্যাকটেরিয়া সংক্রমণ হতে পারে। এর ফলে অনেক সময় চোখ দিয়ে জল পড়ে।


অ্যালার্জির কারণে চোখ ফুলে যেতে পারে। তেমনই চোখ দিয়ে জল পড়তে পারে। শীতের মরশুমে ধুলো, ময়লা দিয়ে অ্যালার্জি বলে হতে পারে এমন সমস্যা। তাই চোখের যত্ন নিতে শীতের মরশুমে ধূলো-বালি থেকে চোখ রক্ষা করুন।


কন্টাক্ট লেন্সের কারণে চোখে এমন সমস্যা হতে পারে। অনেকেই চোখে লেন্স পড়েন। এই লেন্সে ধুলো জমে থাকলে চোখে সংক্রমণ হতে পারে। কর্নিয়ায় প্রদাহ হতে পারে এর থেকে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।


ব্লেফারাইটিসের কারণে চোখে সংক্রমণ হতে পারে। এটি একটি বিপজ্জনক রোগ। এর কারণে চোখের পাতা ফুলে যায়। চোখ লাল হয়ে যায়। তেমনই মেয়াদ উত্তীর্ণ বিউটি প্রোডাক্ট এই রোগের কারণ হতে পারে। তাই মেনে চলুন এই সকল বিশেষ টিপস।


চোখের লাল ভাব কমাতে সবার আগে চিকিৎসকের পরামর্শ নিন। চিকিৎসকের পরামর্শ মেনে চলুন। তেমনই চোখ ময়লা থেকে রক্ষা করুন। চোখের লাল ভাব দেখলে পরিষ্কার জল দিয়ে চোখ ধুয়ে নিন। সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিন। চিকিৎসকের পরামর্শ নিয়ে কোনও ওষুধ দিন। তা না হলে সমস্যা বাড়তে পারে। এই সকল টোটকা মেনে চলুন। এবার থেকে শীতের মরশুমে চোখ প্রসঙ্গে সতর্ক থাকুন। সঠিক পণ্য ব্যবহার করুন। বিশেষ করে মেকাআপ কিট ব্যবহারের আগে দেখে নিন তা চোখের জন্য উপযুক্ত কি না। রইল বিশেষ টোটকা। এবার থেকে যে কোনও সমস্যা সমাধানে মেনে চলুন বিশেষ টিপস। রইল সমস্যা থেকে মুক্তির সহজ কয়টি উপায়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.