‘টক্সিক রিলেশন’, ব্রেকআপ করার সহজ উপায়



 ODD বাংলা ডেস্ক: ‘ইঞ্জিন’ নষ্ট হয়ে গেলে গাড়িটা আর এগোতে পারে না। তখন হয় মেরামত করতে হয়, নয়তো ছেড়ে আসতে হয়। সম্পর্কও ঠিক তাই। 

বিশেষজ্ঞদেরা বলেন, বেশিরভাগ মানুষ বুঝতেই পারেন না তাদের সম্পর্ক খুবই খারাপ দিকে চলে গেছে। এই কারণে তারা সেই সম্পর্কে রয়ে যান। তবে টক্সিক রিলেশনে থাকার থেকে না থাকা ভালো। সেক্ষেত্রে জটিলতা তৈরি হতে থাকে মনে। তাই আপনি এর থেকে বেরিয়ে আসতেই পারেন। 


এবার এমনটা হতে পারে যে আপনি চাইলেও কোনওভাবেই বের হতে পারছেন না সেই সম্পর্ক থেকে। তবে এখন আর চিন্তা নেই। আমরা দেবে ব্রেকআপ করার সহজ কৌশল। আসুন বিষয়টির পদ্ধতি সম্পর্কে জানা যাক-


>>আপনি একবারেই ভয়ের মনোভাব ধরে রাখবেন না। সেক্ষেত্রে ভয় পেলে সমস্যা গুরুতর দিকে পৌঁছে যেতে পারে। তাই নিজের সঙ্গীর চোখে চোখ রেখে কথা বলুন। আশা করছি আপনার এই ভাবমূর্তি দেখে তিনি নিজের ভুল বুঝবেন। এমনকি ছেড়ে দেবেন রাস্তা। তারপর সহজেই বেরিয়ে আসতে পারবেন সমস্যা থেকে। তাই চিন্তার কোনো কারণ নেই বললেই চলে। এবার এই পন্থা অবলম্বন করেই দেখুন না।


>>অনেকেই এই কথাটা বলতেই পারেন না যে তিনি এই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চান। এবার না বললে কীভাবে সেই কাজটা সম্পন্ন হবে! এবার এই ভুল থেকে শিক্ষা নিন। সরাসরি তাকে বলুন আপনি এই সম্পর্কে থাকবেন না। তবেই তো সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। অন্যথায় নিজের মতো করেই জটিলতা দীর্ঘস্থায়ী হবে।


>>আপনি তাকে বলুন ভুল হচ্ছে। এই সম্পর্ক আর এগিয়ে নিয়ে যেতে হবে না। আগামীদিনে আরো জটিলতা দেখা দিতেই পারে। তাই অহেতুক ঝামেলা করে কোরো লাভ নেই। বরং তার ভুল চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিন। আপনি তাঁকে নিজের দোষ দেখাতে পারলেই দেখবেন তিনি ব্যাকফুটে খেলছেন। তখন অনায়াসে সম্পর্ক ভেঙে বেরিয়ে আসা যায়।


>>এরপরও অনেক সময় মানুষটি আপনার কথা শুনতে চাইবেন না। সেক্ষেত্রে কথা বলা একবারে বন্ধ করে দিন। মানুষের সঙ্গে কথা না বললে একটা সময়ের পর তিনি নিজে থেকে গোটা বিষয়টা থেকে বেরিয়ে আসতে পারবেন। তাই কথা বলা বন্ধ করে দিন। আশা করছি আপনি করে ফেলতে পারবেন নিজের ভালো। এভাবেই বেরিয়ে যাবেন সম্পর্ক থেকে।


আপনাকে খুব বেশি বিরক্ত করলে বন্ধুদের সাহায্য নিতে হবে। সেক্ষেত্রে বন্ধুদের কাছে পুরো বিষয়টা খুলে বলুন। তাদের জানান আপনি সমস্যায় রয়েছেন। আশা করছি তারা বুঝবেন। এমনকি আপনার পাশে এসে দাঁড়াবেন। 


এভাবেই মোকাবিলা করতে পারেন সম্পর্কের জটিলতা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.