ত্বকের যত্নে ব্যবহার করুন কুমড়োর বীজ দিয়ে তৈরি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন



 ODD বাংলা ডেস্ক: ত্বকের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহার বহু দিনের। ত্বক উজ্জ্বল করতে, রোমকূপে জমে থাকা নোংরা দূর করতে কিংবা মরা চামড়া দূর করতে ব্যবহার অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। কেউ লাগান বেসন, কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস তো কেউ দুধ দিয়ে তৈরি প্যাক লাগান। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন কুমড়োর বীজ দিয়ে তৈরি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন।


কুমড়োর বীজ, মধু, জায়ফল গুঁড়ো ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে বানিয়ে ফেলতে পারেন প্যাক। প্রথমে কুমড়োর বীজ বেটে নিন। তাতে সঙ্গে মেশান পরিমাণ মতো মধু, জায়ফল গুঁড়ো। মেশান পরিমাণ মতো অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে তা মুখে লাগান। শুকিয়ে গেলে মুখ ধুয়ে নিন।


কুমড়ো বীজ ভিটামিন ই সমৃদ্ধ। এটি অ্যান্টি এজিং উপাদান আছে। ত্বকের যত্নে এবার কুমড়ো বীজ দিয়ে ফেসপ্যাক বানান। পরিমাণ মতো কুমড়োর বীজ নিয়ে বেটে নিন। এবার তার সঙ্গে মেশান বাটার মিল্ক। মেশান পরিমাণ মতো অ্যামন্ড অয়েল। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী।


আখরোটর গুঁড়ো ও কুমড়ো বীজ দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। কুমড়ো বীজ বেটে নিন। এবার আখরোট বেটে নিন। দুটো একসঙ্গে মেশান। এবার তাতে মেশান মধু ও পরিমাণ মতো দই। ভালো করে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি মুখে লাগান। হালকা ঘষে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী।


মধু, ডিম ও কুমড়ো বীজ দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। কুমড়ো বীজ বেটে নিন। তার সঙ্গে মেশান মধু। মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী। ২০ মিনিট রাখার পর মুখ ধুয়ে নিলে মিলবে উপকার।


একাধিক গুণে ভরপুর। কুমড়োর বীজ ত্বকের জন্য বেশ উপকারী। এটি খেলে দূর হবে একাধিক শারীরিক জটিলতা। তেমনই ত্বকের জন্য এটি বেশ উপকারী। কুমড়ো বীজ বেটে তা দিয়ে প্যাক বানিয়ে নিন। এটি ত্বকে ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন কুমড়োর বীজ দিয়ে তৈরি ফেসপ্যাক। এই কয় উপায় বানিয়ে নিন ফেসপ্যাক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.