মাসের ২৫ দিন চরম দুর্ভোগ! শুক্রের গোচরে অর্থ সমস্যায় নাজেহাল হবে ৪ রাশি



 ODD বাংলা ডেস্ক: ৫ ডিসেম্বর, সোমবার সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে ধনু রাশিতে প্রবেশ করবে শুক্র। ২৯ ডিসেম্বর পর্যন্ত এই রাশিতে গোচর করবে সুখ ও সৌভাগ্যের কারক গ্রহ। এ সময় শুক্র ও বুধ মিলে শুভ যোগ তৈরি করবে। ধনু রাশিতে শুক্রের উপস্থিতি ৪ রাশির জাতকদের জীবনে প্রতিকূল প্রভাব বিস্তার করবে। শুক্রকে ভৌতিক সুখ, ভালোবাসা, সম্পর্কের কারক গ্রহ মনে করা হয়। ধনু রাশিতে শুক্রের গোচরের ফলে ডিসেম্বর মাসে বৃষ-সহ ৪ রাশির আর্থিক, কেরিয়ার জীবনে নেতিবাচক প্রভাব পড়বে। এমন পরিস্থিতিতে ডিসেম্বর মাসে সমস্যা বাড়বে এই ৪ রাশির জীবনে। ধনু রাশিতে শুক্রের গোচরের ফলে কোন কোন রাশির জাতকদের সাবধানে থাকতে হবে জেনে নেওয়া যাক।


​বৃষ রাশি 

এই রাশির অধিপতি শুক্র ধনু রাশিতে প্রবেশ করে বৃষ জাতকদের জীবনে সমস্যা সৃষ্টি করবে। আপনার রাশির অষ্টম কক্ষে শুক্রের গোচর হবে। জীবনের একাধিক ক্ষেত্রে জটিলতা ও সম্যার মুখে পড়তে পারেন। ৫ ডিসেম্বরের পর স্বাস্থ্যের প্রতি অধিক সতর্ক ও গম্ভীর থাকতে হবে। স্বাস্থ্যের বিষয়ে কোনও ধরনের গাফিলতি করবেন না। খাওয়া-দাওয়ায় সংযত হন। তা না-হলে পেটের গোলযোগ দেখা দিতে পারে। আবার যে জাতকদের গ্যাস্ট্রিক বা বদহজমের সমস্যা রয়েছে, তাঁদের এ সময় অতিরিক্ত সাবধানতা অবলম্বন করতে হবে। আবার আর্থিক বিষয়ে কোনও ঝুঁকি নেবেন না, কারণ লোকসান হতে পারে। ব্যবসায় ওঠা-পড়া লেগে থাকবে। কুসঙ্গ ও কুঅভ্যাস নিয়ন্ত্রণে রাখুন। তা না-হলে সমস্যা বাড়তে পারে। যাত্রায় সমস্যা হতে পারে, তাই সতর্ক থাকা জরুরি। বিরোধীদের থেকে সাবধানে থাকুন।


​কর্কট রাশি 

এই রাশির ষষ্ঠ কক্ষে শুক্রের গোচর হবে। এ সময় কর্কট রাশির জাতকদের স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। কফ জনিত সমস্যার সম্ভাবনা রয়েছে। মানসিক সমস্যাও দেখা দিতে পারে। এমনকি এ সময় বিরোধী ও গোপন শত্রুদের কাছ থেকে কষ্ট পেতে পারেন। তাই কর্কট জাতকদের সতর্ক থাকতে হবে। কর্মক্ষেত্রে গাফিলতি এড়িয়ে চলুন। আবার পরিবারের মধ্যে বাবা ও ছেলের মধ্যে সামঞ্জস্যের অভাব দেখা দেবে। আটকে থাকা সরকারি কাজ পূর্ণ হতে অনেক মুশকিল হবে, তাই একাগ্রতার সঙ্গে তা পূর্ণ করার চেষ্টা করুন। আর্থিক জীবনে অবসাদ দেখা দিতে পারে। প্রয়োজনীয় ও অপ্রয়োজনীয় ব্যয় বৃদ্ধির ফলে বাজেট নষ্ট হতে পারে। স্বাস্থ্য সমস্যার কারণে ব্যয় বাড়বে কর্কট রাশির জাতকদের। জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন। আবার কোনও ঋণ জালে জড়িত থাকলে, এ সময় আপনাদের দুশ্চিন্তা বাড়বে।


​মকর রাশি 

এই রাশির দ্বাদশ স্থানে শুক্র প্রবেশ করবে। শুক্রের গোচরের  ফলে মকর রাশির জাতকদের ব্যয় বাড়তে পারে। সুখ-সুবিধা ও জীবনযাপন প্রণালী স্তর বৃদ্ধির চাহিদা আপনার ব্যয় বাড়াতে পারে। বাহনের পিছনে ব্য়য় হতে পারে। স্বাস্থ্য দুর্বল থাকতে পারে। আবার হাড় বা হাঁটুর সমস্যা থাকলে কষ্ট বাড়তে পারে। চোখে সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। বিরোধীদের থেকে সতর্ক থাকুন। কারণ তাঁদের কারণে কাজে বাধা সৃষ্টি হতে পারে। এ সময় অনিচ্ছা সত্ত্বেও যাত্রা করতে হবে মকর রাশির জাতকদের। কোনও কারণে অকারণই মানসিক অবসাদ বৃদ্ধি পাবে। জীবনসঙ্গীর তরফে সুখ ও সহযোগিতার অভাব দেখা দেবে। কাজের চাপে নিদ্রাভাবের সমস্যা হবে, ক্লান্তি অনুভব করবেন। যাত্রার সময় সতর্ক থাকুন, সাবধানে গাড়ি চালান। পায়ে আঘাত পেতে পারেন।


​তুলা রাশি 

তুলা রাশির তৃতীয় কক্ষে শুক্রের গোচর হবে। এই রাশির জীবনের একাধিক ক্ষেত্রে জটিলতা দেখা দেবে। আর্থিক বিষয়ে কোনও ঝুঁক নেবেন না। আবার ভালো ভাবে চিন্তাভাবনা করে ব্যয় করুন। অপ্রয়োজনীয় কাজে সময় নষ্ট হতে পারে। পরিশ্রমের তুলনায় কম লাভের কারণে হতাশা হতে পারেন। বন্ধুদের ওপর চোখ বন্ধ করে বিশ্বাস করবেন না। কারণ প্রতারিত হতে পারেন ও লোকসান সম্ভব। তবে এ সময় অতীতের প্রচেষ্টার সুফল পেতে পারেন। ভাই-বোনের তরফেও অবসাদ হতে পারে। তাই তাঁদের সঙ্গে কোনও বিবাদে জড়াবেন না।


​শুক্রকে মজবুত করার উপায়


শুক্রকে মজবুত করলে উপরিউক্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। জ্যোতিষ মতে শুক্রকে মজবুত করার জন্য স্ত্রীদের সম্মান জানান, আচরণ শুদ্ধ রাখুন। সাদা রঙের পোশাক পরলে শুক্র মজবুত হবেন। প্রতি শুক্রবার ও পূর্ণিমার দিনে ওম দ্রাং দ্রীং দ্রৌং সঃ মন্ত্র জপ করা উচিত। জলে এলাচ দিয়ে তাতে স্নান করুন। পায়েস, দুধ, চাল, দই খেলে শুভ ফল পাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.