ওজন কমাতে এই কয় উপায় শসা খান, এতে দ্রুত কমবে বাড়তি মেদ, দেখে নিন কীভাবে

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ নিয়ে সকলেই চিন্তিত। ওজন কমাতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। বাড়তি ওজন কমাতে সকলেই কিছু না কিছু করে থাকেন। কেউ ডায়েটিং-এর নামে অর্ধেক খেয়ে থাকেন। কেউ কঠিন ব্যায়াম করেন তো কেউ বিশেষজ্ঞের পরামর্শ নেন। এবার ওজন কমাতে শসা খান। শসা খেলে ওজন কমে, তা সকলেরই জানা। কিন্তু, সঠিক উপায় শসা না খেলে ওজন কমা কঠিন। আজ রইল বিশেষ কয় উপায়। দেখে নিন কী কী।


শসার রস খেলে পারেন। শসা কেটে ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে রস আলাদা করুন। সেই রসের সঙ্গে মেশান আদার টুকরো ও ধনেপাতার রস। এতে মেশাতে পারেন অ্যালোভেরার রস। এই জল পানে মিলবে উপকার। ওজন কমবে এই উপায়।


শসার দিয়ে স্যালাড খেতে পারেন। শসাতে আছে অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন ও খনিড উপাদান। শসা টুকরো করে কেটে নিন। এবার তাতে পাতিলেবুর রস ও ধনেপাতা ছড়িয়ে খেতে পারেন। এতে কমবে ওজন। রোজ দুপুরে ১ বাটি করে স্যালাড খান। মিলবে উপকার।


শসা ও দই খেতে পারেন। শসা কেটে নিন। তা দইয়ের সঙ্গে মিশিয়ে রায়তা বানান। রোজ দুপুরে ১ বাটি করে রায়তা খান। এতে পেঁয়াজ ও টমেটো যোগ করতে পারেন। দ্রুত ওজন কমাতে বেশ উপকারী এই খাবার। এতে দ্রুত কম ওজন।


শসা স্মুদি বানাতে পারেন। শসা ও আপেল দিয়ে বানিয়ে নিন স্মুদি। শসা ও আপেল কেটে টুকরো করে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। রস ছেঁকে নিন। একে সামান্য নুন ও বরফের টুকরো দিয়ে পরিবেশন করুন। মিলবে উপকার।


এভাবেই ওজন কমাতে খেতে পারেন শসা। একাধিক গুণে পূর্ণ এই সবজি। যা একদিকে যেমন ওজন কমায়। তেমনই ঘটায় স্বাস্থ্যের উন্নতি। শরীর সুস্থ রাখতে হোক কিংবা বাড়তি মেদ ঝড়াতে রোজ শসার তৈরি জুস খান। শসার সঙ্গে এই সকল উপাদান মিশিয়ে বানিয়ে ফেলুন জুস। এই সকল উপায় শসা খেলে মিলবে উপকার। শরীর হবে সুস্থ। দূর হবে যাবতীয় জটিলতা। এমনকী, ডিহাউড্রেশনের সমস্যা থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এই সকস উপায়। ওজন কমাতে এই কয় উপায় শসা খান, এতে দ্রুত কমবে বাড়তি মেদ। এই টোটকা বেশ কার্যকরী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.