খাদ্যতালিকায় যোগ করুন মুলেথির এই বিশেষ পানীয়, দ্রুত মুক্তি মিলবে একাধিক জটিলতা থেকে



 ODD বাংলা ডেস্ক: শীতের মরশুমে একের পর এক শারীরিক জটিলতা লেগেই থাকে। সর্দি, কাশি, জ্বর থেকে শুরু করে কোষ্ঠকাঠিন্য। এৎ সঙ্গে ত্বক ও চুলের সমস্যা লেগেই আছে। এই সকল সমস্যা থেকে মুক্তির উপায় খুঁজে পাওয়া বেশ কঠিন। সারা শীত জুড়ে কোনও না কোনও সমস্যা চলতেই থাকে। এবার এই সকল সমস্যা থেকে মুক্তি পান মুলেথির সাহায্যে। আজ রইল বিশেষ কয়টি তথ্য। খাদ্যতালিকায় যোগ করুন মুলেথি। কাশি, সর্দি, গলা ব্যথার সমস্যা থেকে বাঁচকে চিবিয়ে খেতে পারেন মুলেথি।


মুলেথি লিকোরিস নামেও পরিচিত। আয়ুর্বেদ চিকিৎসায় এর গুণ বিস্তর। স্বাস্থ্যের উন্নতি ঘটাতে অনেকেই ভরসা করে। এর রয়েছে নানান সুবিধা। সর্দি-কাশি যেমন উপশম করে , তেমনই দূর করে নানান জটিলতা।


হজমশক্তি উন্নতি হয় মুলেথির গুণে। তেমনই রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। তেমনই যারা মাসিকের সময় পেট ব্যথার সমস্যায় ভোগেন, তারা তার থেকে পেতে পারেন মুক্তি। সঙ্গে মুখের স্বাস্থ্য ভালো রাখতে উপকারী হন মুলেথি। এছাড়া, স্মৃতিশক্তি বাড়ায় এই ভেষজ উপাদান। ত্বক ভালো রাখতে ও খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন মুলেথি।


তবে, এবার থেকে এই তিন উপায় ব্যবহার করুন মুলেথি। যারা শীতের মরশুমে গলার সমস্যায় ভোগেন তারা এই কয়ভাবে মুলেথি ব্যবহারে দ্রুত সমস্যা থেকে মুক্তি পাবেন।


মুলেথির জল- প্রতিদিন সকালে মুলেথি জল দিয়ে কুলি করুন। এক গ্লাস হালকা গরম জলে ১ টেবিল চামচ মুলেথি গুঁড়ো মিশিয়ে নিন। এবার তা দিয়ে গার্গেল করুন। মিলবে উপকার।


মুলেথি চা- গলার সমস্যা দূর করতে খেতে পারেন মুলেথির চা। দিনে ২ থেকে ৩ বার মুলেথি চা পানে কাশি, সর্দি জাতীয় সকল সমস্যা দূর হবে। তেমনই মিলবে উপকার। চাইলে এর সঙ্গে আদা, তুলসী ও মধু যোগ করতে পারেন।


মুলেথি গুঁড়ো- শীতের মরশুমে গলা ভালো রাখতে কিংবা পেটের সমস্যা থেকে মুক্তি পেতে মুলেথি গুঁজো খেতে পারেন। হালকা উষ্ণ জলে মুলেথি গুঁড়ো মিশিয়ে তা পান করুন। এতে মিলবে উপকার। এভাবে শীতের মরশুমে যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখতে পারেন মুলেথির মতো আয়ুর্বেদিক উপাদানার ওপর। তাই এবার খাদ্যতালিকায় যোগ করুন মুলেথির এই বিশেষ পানীয়, দ্রুত মুক্তি মিলবে একাধিক জটিলতা থেকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.