কেন ভগবান বিষ্ণুর পায়ের কাছে বসে থাকেন মা লক্ষ্মী, দেবর্ষি নারদ জানিয়ে ছিলেন সেই গোপন তথ্য

 


ODD বাংলা ডেস্ক: ভগবান বিষ্ণুকে মহাবিশ্বের রক্ষক মনে করা হয়। মা লক্ষ্মী মহাবিশ্বের চালিকা শক্তি। ভগবান বিষ্ণু জগতের সকলকে রক্ষা করেন। মা লক্ষ্মী একজন ব্যক্তিকে তার সামর্থ্য এবং তার কাজ অনুযায়ী সম্পদ আনতে কাজ করেন। ধর্মীয় শাস্ত্র অনুসারে, মা লক্ষ্মীকে ভগবান বিষ্ণুর সাথে দেখা যায়। মা লক্ষ্মী সর্বদা ভগবান বিষ্ণুর পায়ের কাছে বসে থাকেন। মা লক্ষ্মী কেন ভগবান বিষ্ণুর পায়ের কাছে বসেন? আজ আমরা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী উভয়ই একে অপরের পরিপূরক। যে ব্যক্তি একসাথে তাদের আশীর্বাদ পায় সে খুব আলাদা হয়ে যায়। মা লক্ষ্মী সর্বদা ভগবান বিষ্ণুর সাথে বৈকুণ্ঠধামে থাকেন।


নারদ মা লক্ষ্মীকে প্রশ্ন করেন এই সম্পর্কে


একটি কিংবদন্তি অনুসারে, একবার দেবর্ষি নারদ মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর সাথে দেখা করতে আসেন। ভগবান বিষ্ণু যখন নিদ্রায় ছিলেন, তখন দেবর্ষি নারদ অপেক্ষা করাই উপযুক্ত মনে করলেন। এরপর মা লক্ষ্মীকে ভগবান বিষ্ণুর পায়ের কাছে বসে থাকতে দেখে দেবর্ষি নারদের মনে প্রশ্ন জাগে কেন মা লক্ষ্মী সর্বদা শ্রী হরির পায়ের কাছে বসে থাকেন? প্রশ্নে অস্থির হয়ে নারদ নিজেকে থামাতে পারলেন না এবং মা লক্ষ্মীর কাছে প্রশ্ন করলেন।


কারণ জানান মা লক্ষ্মী


মাতা লক্ষ্মী দেবর্ষি নারদকে বলেছিলেন যে দেব গুরু বৃহস্পতি নারীদের হাতে থাকেন আর দৈত্যগুরু শুক্রাচার্য থাকেন পুরুষের পায়ে। মা লক্ষ্মী যখন শ্রী হরির পায়ের কাছে বসেন, তখন তা মঙ্গল বয়ে আনে এবং সম্পদ আনে। এই কারণে, মা লক্ষ্মী শুধু শ্রী হরি বিষ্ণুর পায়ের কাছেই বসেন না, ভগবান বিষ্ণুর পাও টিপে দেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.